রাজ্য

মুখ্যমন্ত্রীর বৈঠকে থাকবেন আলাপন, দিল্লি যাচ্ছেন না মুখ্যসচিব

মুখ্যমন্ত্রীর বৈঠকে থাকবেন আলাপন, দিল্লি যাচ্ছেন না মুখ্যসচিব - West Bengal News 24

রাজ্যের মুখ্যসচিব আলাপন ব্যানার্জির বদলি ঘিরে রাজ্য-‌কেন্দ্র সংঘাত চরমে। সোমবারই আলাপন ব্যানার্জিকে দিল্লিতে কাজে যোগ দিতে নির্দেশ দেয় কেন্দ্র। এ সংক্রান্ত চিঠিও পাঠিয়ে দেওয়া হয় তাঁকে। কিন্তু সোমবার সম্ভবত দিল্লি যাচ্ছেন না আলাপন ব্যানার্জি, খবর নবান্ন সূত্রে। সোমবার মুখ্যমন্ত্রীর ডাকা বৈঠকে উপস্থিত থাকবেন মুখ্যসচিব আলাপন ব্যানার্জি।

সমস্ত প্রধান সচিবদের নিয়ে সোমবার বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। ফলে তাঁর দিল্লি যাওয়া হচ্ছে না। তাই সোমবার তাঁর দিল্লির নর্থ ব্লকে কর্মিবর্গ ও প্রশিক্ষণ দপ্তরে কাজে যোগ দেওয়া হচ্ছে না। প্রসঙ্গত, আলাপন ব্যানার্জির বদলি সংক্রান্ত বিষয়ে কেন্দ্রের বিরুদ্ধে তীব্র অসন্তোষ প্রকাশ করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এ প্রসঙ্গে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বলেন, ‘‌মুখ্যসচিবের বিরুদ্ধে প্রতিহিংসার রাজনীতি করছে কেন্দ্র।

মুখ্যসচিব একজন বাঙালি বলেই হয়তো এরকম প্রতিহিংসার রাজনীতি করছে কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় সরকারের কাছে আবেদন করছি প্রতিহিংসার রাজনীতি না করে মুখ্যসচিবের বদলি সংক্রান্ত চিঠি প্রত্যাহার করুন। ঘূর্ণিঝড় ও কোভিড নিয়ে কাজ করতে দিন মুখ্যসচিব আলাপন ব্যানার্জিকে।

প্রাইম মিনিস্টার স্যার, আপনার দুটো পা ধরলে যদি আপনি খুশি হন, আমি বাংলার জন্য তাও করতে পারি। এই পরিস্থিতিতে রাজনীতি করবেন না। আর কোন আইন মেনে হঠাত্‍ রাজ্যের মুখ্যসচিবকে দিল্লিতে ডেকে পাঠাচ্ছে তা বুঝতে পারছি না। স্বাধীনতার পর ৭৪ বছরে দেশে এরকম ঘটনা ঘটেনি কোনও আইএএস অফিসারের সঙ্গে।’‌

সুত্র : আজকাল

আরও পড়ুন ::

Back to top button