জাতীয়

যোগীরাজ্যে নদীতে ছুড়ে ফেলা হচ্ছে কোভিডে মৃতের দেহ, ঘটনায় চাঞ্চল্যের সৃষ্টি

যোগীরাজ্যে নদীতে ছুড়ে ফেলা হচ্ছে কোভিডে মৃতের দেহ, ঘটনায় চাঞ্চল্যের সৃষ্টি - West Bengal News 24

সম্প্রতি উত্তরপ্রদেশ এবং বিহারে গঙ্গায় কোভিড মৃতের দেহ ভেসে যাওয়ার দৃশ্য ভাইরাল হয়েছিল নেটমাধ্যমে। ওই ঘটনা নিয়ে জোর বিতর্ক তৈরি হয়েছিল গোটা দেশ জুড়ে। এ বার তার চেয়েও ভয়াবহ ছবি ধরা পড়ল যোগীরাজ্যে। নদীতে ছুড়ে ফেলা হচ্ছে এক কোভিড মৃতের দেহ।

জানা গিয়েছে, গত শুক্রবার ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের বলরামপুর জেলায়। প্রকাশ্যে আসা ভিডিয়োতে দেখা গিয়েছে, সেতু থেকে রাপ্তী নদীতে একটি মরদেহ ছুড়ে ফেলছেন দুই ব্যক্তি। তাঁদের মধ্যে একজন পিপিই কিট পরিহিত। ওই সেতু দিয়ে যাওয়ার সময়ে দুই ব্যক্তি গোটা ঘটনা ক্যামেরাবন্দি করেন। তার পরই ওই ভিডিয়ো প্রকাশ্যে আসে।

দেহটি যে কোভিড আক্রান্তেরই, তা পরে নিশ্চিত করেন বলরামপুরের মুখ্য স্বাস্থ্য আধিকারিক। যাঁর ওই ঘটনার সঙ্গে যুক্ত, তাঁদের মধ্যে একজন মৃতের পরিবারের সদস্য। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, ২৫ মে হাসপাতালে ভর্তি করানো হয়েছিল ওই করোনা রোগীকে। গত ২৮ মে তাঁর মৃত্যু হয়। অভিযুক্ত পরিবারের সদস্যের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে, জানান মুখ্য স্বাস্থ্য আধিকারিক বিবি সিংহ।

মাস খানেক আগেই উত্তরপ্রদেশ এবং বিহারে গঙ্গা থেকে বহু কোভিডে মৃতের দেহ উদ্ধার হয়েছিল। বক্সারে গঙ্গার পার থেকে ৭১টি দেহ মিলেছিল। বিষয়টি নিয়ে বিতর্ক হতেই কেন্দ্রের তরফে কড়া বার্তা দেওয়া হয়েছিল সেই সব রাজ্যগুলিকে।

সূত্র : আনন্দবাজার

আরও পড়ুন ::

Back to top button