রাজ্য

বিজেপিতে এসেছেন লক্ষ লক্ষ লো, ছাড়বেন দু-একজন : দিলীপ ঘোষ

বিজেপিতে এসেছেন লক্ষ লক্ষ লো, ছাড়বেন দু-একজন : দিলীপ ঘোষ - West Bengal News 24

একুশের ভোট মিটতেই ফের দলবদলের জল্পনা দানা বেঁধেছে বঙ্গ রাজনীতিতে। ইতিমধ্যেই তৃণমূল ছেড়ে BJP-তে যাওয়া সোনালি গুহ, সরলা মুর্মু, বাচ্চু হাঁসদারা ফের মমতার দলে ফেরার ইচ্ছাপ্রকাশ করে শোরগোল ফেলে দিয়েছেন। অন্যদিকে, তৃণমূলে ফেরার জল্পনা বাড়িয়েছেন BJP সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায়ের পুত্র শুভ্রাংশু রায়। এই প্রেক্ষিতে এবার মুখ খুললেন BJP রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। তৃণমূল ছেড়ে BJP-তে আসা নেতাদের উদ্দেশে দিলীপ বললেন, ‘যাদের হিম্মত আছে তারাই BJP-তে থাকতে পারবেন’

ঠিক কী বলেছেন দিলীপ ঘোষ?

BJP রাজ্য সভাপতি বলেন, ‘এখানে সুবিধা হবে না। তৃণমূলের যেসব নেতাদের হিম্মত আছে তারা থাকবেন, লক্ষ লক্ষ লোক এসেছেন, দু-একজন যাবেন, এটা কোনও ব্যাপার নয়, আসা যাওয়া হতেই থাকবে। আমাদের মতো শৃঙ্খলাবদ্ধ দলে তৃণমূলের মতো নেতাদের পক্ষে কঠিন। বাকিরা যারা পেশা হিসেবে বনিয়েছেন যেতেই পারেন’।

অন্যদিকে, BJP নেতা তথা মুকুল-পুত্র শুভ্রাংশু রায়ের ফেসবুক পোস্ট ঘিরে জল্পনা ছড়িয়েছে। এই প্রসঙ্গে দিলীপ বললেন, ‘অনেক জল্পনা চলছে। অনেকে অনেক কিছু লিখছেন। মনের দু:খের কথা লিখছেন সোশ্যাল মিডিয়ায়। যা উপলব্ধি করেছেন লিখেছেন। এর সঙ্গে রাজনীতি বা সংগঠনের কোনও সম্পর্ক নেই’।

উল্লেখ্য, ফেসবুক পোস্টে শুভ্রাংশু রায় লিখেছেন, ‘জনগণের সমর্থন নিয়ে আসা সরকারের সমালোচনা করার আগে, আত্মসমালোচনা করা বেশি প্রয়োজন’। উল্লেখ্য, একুশের নির্বাচনে BJP-কে রুখে তৃতীয়বারের জন্য ক্ষমতায় এসেছে মমতা সরকার। একুশের ফল ঘোষণার পর থেকেই নানা ইস্যুতে রাজ্য সরকারকে নিশানা করছে BJP। এই প্রেক্ষাপটে BJP-র নাম না করে যে ইঙ্গিতে শুভ্রাংশু ফেসবুক পোস্টে বার্তা দিলেন, তা রাজনৈতিক দিক থেকে অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

এদিকে, ভোটে BJP-র ভরাডুবি নিয়ে লাগাতার দলীয় নেতৃত্বের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন তথাগত রায়। কার্যত আক্ষেপের সুরে তথাগত বলেছেন, ‘আমি এখন আর BJP নেতা নই, সদস্য মাত্র’। এই প্রসঙ্গে দিলীপের সংক্ষিপ্ত জবাব, ‘ঠিকই বলেছেন’।

সূত্র : এই সময়

আরও পড়ুন ::

Back to top button