নদীয়া

সবুজে ভরা হবে নবদ্বীপ! বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহণ নবদ্বীপ ধাম স্টেশনের জিআরপির

প্রবাদে আছে যারা রাঁধে তারাও চুল বাঁধে। ঠিক যেমন যাঁদের কাজ এলাকার আইন শৃঙ্খলা দেখা, সন্ত্রাস দমন করে সুস্থ পরিবেশে নবদ্বীপ ধাম স্টেশনে সাধারণ যাত্রীদেরকে সহযোগিতা করা।

এক কথায় রাত দিন ২৪ ঘন্টাই নবদ্বীপ ধাম স্টেশনে সাধারণ যাত্রীদেরকে পরিষেবা দিতে বদ্ধ পরিকর। এবার তাঁদের কে দেখা গেল প্রাকৃতিক পরিবেশের ভারসাম্য রক্ষার উদ্যোগ নিয়ে বৃক্ষরোপণ কর্মসূচির কাজে।

এদিন দেখা গেল নবদ্বীপ জিআরপির ভারপ্রাপ্ত আধিকারিক প্রদ্যুৎ ঘোষের নেতৃত্বে সমস্ত পুলিশকর্মীরা সহ সিভিক ভলেন্টিয়ার্সরা নবদ্বীপ ধাম স্টেশনে প্রায় ১০০ টি বৃক্ষ রোপন করলেন। রোপণ করলেন একাধিক মেহগণি, সোনাঝুরির মতো একাধিক বৃক্ষ। নবদ্বীপ জিআরপির ভারপ্রাপ্ত পুলিশ আধিকারিক প্রদ্যুৎ ঘোষ বলেন, প্রথমতো যে কোন কাজ করতে গেলেই প্রয়োজন সুস্থ সবুজ পরিবেশ।

তা ছাড়াও বর্তমানে এই মহামারীর সময়ে প্রাকৃতিক ভারসাম্য বজায় রেখে বৃক্ষরোপণ অত্যন্ত জরুরী। যার জন্য থানার সমস্ত পুলিশ কর্মী ও সিভিক ভলেন্টিয়ারদের সহযোগিতায় সুস্থ সমাজ ও পরিবেশ গঠনের উদ্যোগ নিয়ে বৃক্ষরোপণ কর্মসূচিতে সামিল হয়েছি।

নবদ্বীপ জিআরপির ভারপ্রাপ্ত আধিকারিক প্রদ্যুৎ ঘোষের এমন অভিনব উদ্যোগ কে সাধুবাদ জানিয়েছেন এলাকার রাজনৈতিক ব্যক্তিত্ব থেকে বিশিষ্ট সমাজসেবী।

আরও পড়ুন ::

Back to top button