জাতীয়

একটা মানুষ ও তাঁর অহংকারের জন্যে দেশের এই পরিস্থিতি, রাহুলের তীব্র আক্রমণ মোদিকে

একটা মানুষ ও তাঁর অহংকারের জন্যে দেশের এই পরিস্থিতি, রাহুলের তীব্র আক্রমণ মোদিকে - West Bengal News 24

করোনা মোকাবিলা, ভ্যাকসিনের বন্টন নিয়ে লাগাতার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (Narendra Modi) আক্রমণ শানাচ্ছেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী (Rahul Gandhi)। দেশের অর্থব্যবস্থা নিয়ে একহাত নিলেন এই কংগ্রেস নেতা। তিনি দেশের বেকারত্ব(Unemployment) নিয়ে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন। এবং প্রধানমন্ত্রীকে অহংকারী বলে তোপ দাগেন।

রাহুল গান্ধী এদিন টুইট করে একটি ছবি শেয়ার করেন, যেখান লেখা ছিল করোনার দ্বিতীয় তরঙ্গ মোকাবিলার জন্যে মানুষের উপর চাপিয়ে দেওয়া লকডাউনের (Lockdown)জন্যে ভেঙে পড়েছে অর্থব্যবস্থা, ২০২১ সালের মে মাসে বেকারত্ব দ্বিগুন বেড়েছে। তিনি টুইটে লেখেন, ‘একটি মানুষ এবং তার অহংকার, একটি ভাইরাস ও তার ভ্যারিয়েন্টের জন্যে দেশের এই পরিস্থিতি।’

গত কয়েকদিন ধরে রাহুল গান্ধী (Rahul Gandhi) ক্রমাগত কেন্দ্রের প্রতি অসন্তুষ্টি প্রকাশ করেছেন, কখনও ভ্যাকসিনের অভাবের জন্য এবং কখনও কখনও অক্সিজেনের অভাব নিয়ে তীব্র আক্রমণ করছেন। এক সাক্ষাত্‍কারে রাহুল গান্ধী বলেন, ‘আমরা এটার নাম দিয়েছি মোভিড(প্রধানমন্ত্রী)।

কারণ, প্রধানমন্ত্রী এটার বিরুদ্ধে ব্যবস্থা নিলে এটার নাম হত কোভিড। কিন্তু, নিজের কাজের মাধ্যমে তিনি কোভিডের জন্য জায়গা করে দিয়েছেন। মানুষকে ‘থালি’ বাজাতে বলে এবং পশ্চিমবঙ্গে জমায়েত সংগঠিত করে করোনার জন্য জায়গা করে দিয়েছেন প্রধানমন্ত্রী। তাই আমি কোভিড-কে মোভিড বলি।’

উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন দেড় লক্ষের কিছু বেশি। সব মিলিয়ে সোমবার সকাল পর্যন্ত গোটা দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ২ কোটি ৮০ লক্ষ ৪৭ হাজার ৫৩৪। এর মধ্যে ২ কোটি ৫৬ লক্ষ ৯২ হাজার ৩৪২ জনই করোনামুক্ত হয়েছেন। করোনায় দেশে মৃতের সংখ্যা বেড়ে ৩ লক্ষ ২৯ হাজার ১০০। এই মুহূর্তে দেশে করোনা অ্যাক্টিভ কেস ২০ লক্ষ ২৬ হাজার ৯২ জন।

করোনার সংক্রমণে লাগাম পরাতে দেশজুড়ে টিকাকরণ (Vaccination) কর্মসূচিতে জোর দিয়েছে কেন্দ্রীয় সরকার (Central Govt)। এখনও পর্যন্ত দেশের ২১ কোটি ৩১ লক্ষ ৫৪ হাজার ১২৯ জনের টিকাকরণ হয়ে গিয়েছে। টিকাকরণের গতি আরও বাড়াতে তত্‍পরতা নিচ্ছে কেন্দ্রীয় সরকার।

সূত্র : কলকাতা ২৪*৭

আরও পড়ুন ::

Back to top button