রাজ্য

একদিনে সুস্থ প্রায় ১৮ হাজার, বাংলার দৈনিক সংক্রমণ নামল ১০ হাজারে

রাজ্যে ফের কমল দৈনিক কোভিড সংক্রমণ। আক্রান্তের চেয়ে এদিনও সুস্থ হলেন অনেক বেশি সংখ্যক মানুষ। গত কয়েকদিন ধরে বাংলার কোভিড গ্রাফের এই নিম্নমুখী ছবি দেখে কিছুটা হলেও স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন রাজ্যবাসী।

সোমবার রাজ্য স্বাস্থ্য দফতর যে বুলেটিন প্রকাশ করেছে, তাতে দেখা যাচ্ছে গত ২৪ ঘণ্টায় এ রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১০ হাজার ১৩৭ জন। আর একদিনে সুস্থ হয়ে উঠেছেন মোট ১৭ হাজার ৮৫৬ জন।

সুস্থতার হার গিয়ে দাঁড়িয়েছে ৯২.৫৫ শতাংশে। বেশ কিছুটা কমেছে দৈনিক মৃত্যুর সংখ্যাও। এদিন রাজ্যে করোনায় প্রাণ হারিয়েছেন মোট ১৩২ জন। কিছুদিন আগে পর্যন্তও যে সংখ্যাটা কিছুতেই দেড়শোর নীচে নামছিল না। খুব একটা কম হয়নি দৈনিক কোভিড টেস্টও। সরকারি পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মোট ৫৮ হাজার ৮৪৩ জনের করোনা পরীক্ষা করা হয়েছে।

জেলাভিত্তিক সংক্রমণের দিকে চোখ রাখলে দেখা যাচ্ছে, সংক্রমণের শীর্ষে রয়েছে সেই উত্তর ২৪ পরগনা। এই জেলায় গত ২৪ ঘণ্টায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ হাজার ৩৭৬ জন। একদিনে মৃত্যু হয়েছে ৩৩ জনের। কলকাতা সংক্রমণের নিরিখে যথারীতি দ্বিতীয় স্থানে রয়েছে। এখানে একদিনে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১ হাজার ৩২৪ জন।

মারা গেছেন ২৮ জন। বাকি সব জেলাতেই দৈনিক সংক্রমণ কমেছে। হাজারের উপরে ওঠেনি আর কোনও জেলার পরিসংখ্যান। গত ২৪ ঘণ্টায় পূর্ব বর্ধমান, মালদা, দক্ষিণ দিনাজপুর, ঝাড়গ্রাম, কোচবিহার এবং আলিপুরদুয়ারে কোভিডে কেউ মারা যাননি। কোভিড ঠেকাতে যে সরকারি বিধিনিষেধ জারি করা হয়েছে, তার ফলেই বাংলায় দৈনিক সংক্রমণ কমে আসছে বলে মনে করছেন অনেকে।

সুত্র : দ্য ওয়াল

আরও পড়ুন ::

Back to top button