টলিউড

অতিমারীর আতঙ্ক কাটাতে মন ভাল করার উদ্যোগ নিলেন ঋতাভরী, চালু করলেন হেল্পলাইন নম্বর

Ritabhari Chakraborty : অতিমারীর আতঙ্ক কাটাতে মন ভাল করার উদ্যোগ নিলেন ঋতাভরী, চালু করলেন হেল্পলাইন নম্বর - West Bengal News 24

বিশ্বজুড়ে করোনা ভাইরাসের অতিমহামারী অন্ধকার নিয়ে এসেছে মানুষের জীবনে। ভাইরাসের ছোবলে একদিকে যেমন প্রাণ হারিয়েছেন বহু মানুষ তেমনই মানসিক ভাবেও বিধ্বস্ত বিপর্যস্ত হয়েছেন সকলে। এমন কঠিন পরিস্থিতিতে এবার মন ভাল করার দায়িত্ব নিলেন টলিউড অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী। করোনা আবহে ডিপ্রেশনের শিকার হয়েছেন যাঁরা, অনায়াসে তাঁরা এখন কথা বলতে পারেন মনোবিদদের সঙ্গে। কোনওরকম খরচ এর জন্য করতে হবে না।

বিনামূল্যেই মনরোগ চিকিত্‍সার ব্যবস্থা করে দিয়েছেন ঋতাভরী। ইচ্ছেমত খোলা মনে যাতে মানুষ মন ভাল করার ব্যবস্থা করতে পারেন সেই উদ্দেশ্যেই এই অভিনব উদ্যোগ। গতকাল নিজের ফেসবুক পেজে একটি পোস্ট করেন ঋতাভরী। সেখানে তিনি জানান, একটা বছর ধরে আমাদের সবার উপরেই দুঃসময় চলেছে। করোনা অতিমারী, লকডাউন, কাজ বন্ধ, পরীক্ষা বন্ধ, সামাজিক মেলামেশা, স্বাভাবিক জীবন সবটাই বন্ধ। যেন আমরা একটা অন্ধকার টানেলের মধ্যে ঢুকে পড়েছি।

তিনি আরও বলেন,এই পরিস্থিতিতে কম বেশি সকলেই মানসিক ভাবে বিপর্যস্ত। যাঁরা প্রিয়জনকে হারিয়েছেন, নিজেরা ভুক্তভোগী বা এই পরিস্থিতিতে দম বন্ধ বোধ করছেন, তাঁদের সবার দিকেই আমি হাত বাড়িয়ে দিচ্ছি। মনের সব রকম কষ্ট, হতাশা আর একাকীত্বের সুরাহা করতে চান বলেও জানিয়েছেন অভিনেত্রী। কীভাবে হবে এটা? একটি হেল্পলাইন নম্বর চালু করেছেন ঋতাভরী চক্রবর্তী। এই কাজে তাঁর সহায়তা করছেন তাঁর বন্ধু রাহুল দাশগুপ্ত। মনোবিদ বা বিশেষজ্ঞদের পারিশ্রমিকের খরচ জোগাবেন তাঁরাই। হেল্পলাইন নম্বরটি হল ১৮০০২০৩৯৮৬৫।

সবশেষে ঋতাভরী বলেছেন, ‘মন ভাল থাকলে পৃথিবীটা সুন্দর হবে।’ তাই মনের হতাশা ডিপ্রেশন চেপে না রেখে অবিলম্বে হেল্পলাইন নম্বরটি ডায়াল করে নিতে হবে। করোনা আবহে নিজেদের মতো করে মানুষের সাহায্যে এগিয়ে এসেছে টলিউড। অনেকেই নানা সহযোগিতা মূলক কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত হয়েছেন। কিন্তু ঋতাভরী চক্রবর্তীর উদ্যোগ খানিক আলাদা। মনের অসুখ সারিয়ে তোলার এমন অভিনব উদ্যোগকে কুর্নিশ জানিয়েছেন সকলেই।

 

View this post on Instagram

 

A post shared by Ritabhari Chakraborty (@ritabhari_chakraborty)

সূত্র :দ্য ওয়াল

আরও পড়ুন ::

Back to top button