ঝাড়গ্রাম

প্রধানশিক্ষক সংগঠনের উদ্যোগে জেলার প্রথম অক্সিজেন পার্লার

স্বপ্নীল মজুমদার

প্রধানশিক্ষক সংগঠনের উদ্যোগে জেলার প্রথম অক্সিজেন পার্লার - West Bengal News 24

ঝাড়গ্রাম: প্রধানশিক্ষক ও প্রধানশিক্ষিকাদের একটি সংগঠনের ব্যবস্থাপনায় ঝাড়গ্রাম জেলায় চালু হল করোনা রোগীদের জন্য প্রথম অক্সিজেন পার্লার। ঝাড়গ্রাম জেলার দহিজুড়ি এলাকার দহিজুড়ি মহাত্মা বিদ্যাপীঠ স্কুলে মঙ্গলবার ওই অক্সিজেন পার্লারের উদ্বোধন করেন বন প্রতিমন্ত্রী বিরবাহা হাঁসদা।

‘অ্যাডভান্সড সোসাইটি ফর হেডমাস্টার্স অ্যান্ড হেড মিস্ট্রেসেস’ এবং ‘মুক্তি’ নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থার যৌথ উদ্যোগে ওই পার্লারে দু’টি অক্সিজেন কনসেনট্রেটর থেকে একসঙ্গে দু’জন রোগীকে অক্সিজেন দেওয়া যাবে। শ্বাসকষ্টের সমস্যা রয়েছে যাঁদের, তাঁরা এই পার্লারে এসে বিনামূল্যে অক্সিজেন নিতে পারবেন। এছাড়া করোনা আক্রান্তদের বিনামূল্যে ওষুধ, মাস্ক ও সানিটাইজার দেওয়া হবে।

দহিজুড়ি মহাত্মা বিদ্যাপীঠের প্রধানশিক্ষিক তথা অ্যাডভান্সড সোসাইটি ফর হেডমাস্টার্স অ্যান্ড হেড মিস্ট্রেসেস-এর ঝাড়গ্রাম জেলা সভাপতি মৃন্ময় হোতা বলেন, “এই সঙ্কটকালে করোনা আক্রান্তদের পাশে দাঁড়ানোর তাগিদেই এমন উদ্যোগ নেওয়া হয়েছে।”

মৃন্ময়বাবু জানান, অ্যাডভান্সড সোসাইটি ফর হেডমাস্টার্স অ্যান্ড হেড মিস্ট্রেসেস-এর রাজ্য নেতৃত্বের তরফে স্বেচ্ছাসেবী সংস্থা মুক্তির সঙ্গে যোগাযোগ করা হয়। অক্সিজেন পার্লারের সামগ্রী দিয়েছে মুক্তি নামের ওই স্বেচ্ছাসেবী সংস্থাটি। স্কুলের সভাপতি অমর পাল ওই পার্লারটি চালানোর দায়িত্ব নিয়েছেন। অমরবাবু দহিজুড়ি কোভিড-১৯ পেশেন্টস হেল্প টিম নামে একটি সংস্থা চালান। ওই সংস্থার স্বেচ্ছাসেবকরা পর্যায়ক্রমে ২৪ ঘন্টা পার্লারটি চালাবেন।

এদিন উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন বিনপুরের প্রাক্তন বিধায়ক চুনিবালা হাঁসদা, জেলা বিদ্যালয় পরিদর্শক (মাধ্যমিক) সঞ্জয় চট্টোপাধ্যায়, জেলা বিদ্যালয় পরিদর্শক (প্রাথমিক) শুভাশিস মিত্র সহ অনেক বিশিষ্ট ব্যক্তিবর্গ।

আরও পড়ুন ::

Back to top button