জাতীয়

দেশে ফের খানিকটা বাড়ল করোনার দৈনিক সংক্রমণ ও মৃত্যু, স্বস্তি দিচ্ছে সুস্থতার হার

আগের দিনের তুলনায় গত ২৪ ঘন্টায় সামান্য বাড়ল দৈনিক সংক্রমণের হার। বেড়েছে দৈনিক মৃত্যুর সংখ্যাও। বুধবার দেশে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৩২ হাজার ৭৮৮ জন। মঙ্গলবার এই সংখ্যাটা ছিল ১ লক্ষ ২৭ হাজার ৫১০ জন। এই পরিসংখ্যান কিছুটা হলেও উদ্বেগ বাড়াচ্ছে। গত ২৪ ঘণ্টায় দেশে সংক্রমণের হার ৬.৫৭ শতাংশ। তবে, দৈনিক সুস্থতার হার এবং পজিটিভিটি রেট দুটোই রীতি মেনে কমেছে।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, এদিন নতুন করে সক্রিয় রোগীর সংখ্যা কমেছে ১ লক্ষ ১ হাজার ৮৭৫ জন। আপাতত চিকিত্‍সাধীন রোগীর সংখ্যা ১৭ লক্ষ ৯৩ হাজার ৬৪৫ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ২ লক্ষ ৩১ হাজার ৭৮৮ জন। এই মুহূর্তে সুস্থতার হার ৯২.৪৮ শতাংশ।

গত ২৪ ঘন্টায় দেশে ফের করোনায় মৃত্যু হয়েছে ৩ হাজারের বেশি মানুষের। প্রাণ গিয়েছে ৩ হাজার ২০৭ জনের। মোট মৃত ৩ লক্ষ ৩৫ হাজার ১০২ জন। বর্তমানে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ কোটি ৮৩ লক্ষ ৭ হাজার ৮৩২ জন। আপাতত চিকিত্‍সাধীন রোগীর সংখ্যা ১৭ লক্ষ ৯৩ হাজার ৬৪৫ জন।

করোনাভাইরাসের থাবা থেকে রক্ষা করতে টিকাকরণে জোর দেওয়া হচ্ছে। এখনও পর্যন্ত টিকা পেয়েছেন ২১ কোটি ৮৫ লাখ ৪৬ হাজার ৬৬৭ জন দেশবাসী।

সুত্র : দি ইন্ডিয়ান এক্সপ্রেস

আরও পড়ুন ::

Back to top button