বলিউড

পদ্মাবত এর মতো নাম নিয়ে ঝামেলায় অক্ষয় কুমারের ‘পৃথ্বীরাজ’

Akshay Kumar : পদ্মাবত এর মতো নাম নিয়ে ঝামেলায় অক্ষয় কুমারের ‘পৃথ্বীরাজ’ - West Bengal News 24

শাসক দল বিজেপি’র ঘনিষ্ঠ বলে পরিচিত অক্ষয় কুমারের নতুন ছবি নিয়ে হুমকি দিলো উগ্রপন্থীরা। সিনেমার নাম বদলসহ তিনটি দাবি তুলেছে মহারাষ্ট্রকেন্দ্রিক করনি সেনা।

স্থানীয় সংবাদমাধ্যম বলছে, ‘পৃথ্বীরাজ’ শিরোনাম নিয়েই তাদের প্রথম ও প্রধান আপত্তি।

সম্রাট পৃথ্বীরাজ চৌহানের বায়োপিকটি পরিচালনা করেছেন চন্দ্রপ্রকাশ দ্বিবেদী। করনি সেনার যুব শাখার সভাপতি সুরজিৎ সিং রাঠোর ছবি মুক্তির ক্ষেত্রে কিছু শর্ত রেখেছেন।

এর আগে সংগঠনটির চাপে ‘পদ্মাবতী’ ছবির নাম পাল্টাতে বাধ্য হন পরিচালক সঞ্জয় লীলা বানসালি। একাধিকবার হুমকি ও হামলার পর দেখা যায়, সুলতান আলাউদ্দিন খিলজির চরিত্রকে বিকৃতভাবে দেখিয়েছেন বানসালি। এ ছাড়া নাম বদলে হয় ‘পদ্মাবত’। এরপর আপত্তি করেনি করনি সেনা।

এবার অক্ষয় কুমার ও আদিত্য চোপড়াকে স্পষ্টভাবে সতর্ক করেছেন যে, তারা যদি দাবি না মানেন তবে বানসালির ‘পদ্মাবত’ চলাকালীন যে পরিস্থিতির মুখে পড়েছিলেন, ঠিক তেমনই ঘটতে চলেছে।

সুরজিৎ সিং রাঠোর তার ইনস্টাগ্রাম পেজে কয়েকটি ক্লিপ শেয়ার করেছেন। সেখানে জানান, সংগঠন অক্ষয় কুমারকে শ্রদ্ধা করে। আরও বলেন, আদিত্য চোপড়ার উচিৎ সর্বশেষ ‘হিন্দু সম্রাট’কে সম্মান করা এবং তার নাম যথাযথ সম্মানের সঙ্গে ব্যবহার করা।

এমনকি সতর্কও করেন যে তাদের পরিণতি ভোগ করতে হবে এবং সব ক্ষতির জন্য যশরাজ ফিল্মস দায়বদ্ধ থাকবে।

করনি সেনার শর্তের মধ্যে আছে— মুক্তির আগে ছবিটি রাজপুত সমাজকে দেখাতে হবে এবং শিরোনাম হবে ‘বীরযোদ্ধা সম্রাট পৃথ্বীরাজ চৌহান’।

এক সাক্ষাৎকারে রাঠোর বলেন, “ফিল্মটি যখন পৃথ্বীরাজ চৌহানের ওপর ভিত্তি করে নির্মিত হয়েছে তখন তারা কীভাবে ‘পৃথ্বীরাজ’ ছবির নাম রাখতে পারেন? আমরা চাই যে তাকে সম্মান দেওয়া হোক এবং ছবির টাইটেলে তার পুরো নামে পরিবর্তিত হোক। তারা আমাদের কথা না মানলে তাঁদের পরিণতি ভোগ করতে হবে। ‘পদ্মাবত’ চলাকালীন সঞ্জয় লীলা বানসালির যা হয়েছিল, ছবির নির্মাতাদেরও সেই পরিস্থিতির জন্য প্রস্তুত থাকতে হবে।”

এ নিয়ে এখনো মন্তব্য করেনি প্রযোজনা সংস্থা।

‘পৃথ্বীরাজ’-এ অক্ষয়ের বিপরীতে আছেন সাবেক বিশ্বসুন্দরী মানুষী চিল্লার। ছবিটি গত বছর মুক্তির কথা থাকলেও করোনার কারণে পিছিয়ে যায়।

আরও পড়ুন ::

Back to top button