খেলা

বার্সায় আরও দুই বছর থাকবেন মেসি?

Lionel Messi : বার্সায় আরও দুই বছর থাকবেন মেসি? - West Bengal News 24

চলতি মাসের শেষে ইতি ঘটতে চলেছে ঘরের ছেলে লিওনেল মেসির সঙ্গে বার্সেলোনার বর্তমান চুক্তির মেয়াদ। নতুন চুক্তি নিয়ে নানা জল্পনা, এমনকি মেসির ক্লাব ছাড়ার খবরও হরদম আসছে। স্প্যানিশ গণমাধ্যম অবশ্য বলছে ভিন্ন কথাই, আরও দুই বছর ন্যু ক্যাম্পে থাকার চুক্তির খুব কাছাকাছি পৌঁছে গেছেন মহাতারকা।

কাদেনা কোপের মিগুয়েল রিকোর বরাতে মার্কা সংবাদ দিয়েছে, এখন কেবল মেসির সিগনেচারটাই করা বাকি। বার্সার সঙ্গে বাকিসব বিষয়ে সমঝোতায় পৌঁছে গেছেন আর্জেন্টাইন অধিনায়ক।

অবশ্য খুঁটিনাটি কিছু বিষয়ে দুপক্ষ এখনও সমঝোতায় পৌঁছায়নি বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। সেটির জন্য মেসি যে নতুন চুক্তিতে বসতে দ্বিধা করবেন না, বলা হয়েছে তাও। এর অর্থ, মেসি দ্রুতই আরও দুবছরের জন্য বার্সায় থাকার আনুষ্ঠানিকতা সারতে বসছেন ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে।

বরখাস্ত হওয়া সাবেক সভাপতি জোসেফ মারিয়া বার্তোমেউয়ের সঙ্গে সম্পর্ক একদম তলানিতে নেমে ঠেকেছিল মেসির। ক্লাবের কোনো সুদূরপ্রসারী পরিকল্পনা দেখতে না পেয়ে রাগে-ক্ষোভে ন্যু ক্যাম্পই ছাড়তে চেয়েছিলেন এলএমটেন।

সেটি কোনোমতে ঠেকাতে পেরেছেন বার্তোমেউ। গত বছর মেসি যখন বার্সা ছাড়তে চাওয়ার কথা ব্যুরোফ্যাক্সের মাধ্যমে ক্লাবকে জানিয়ে দেন, ঝড় ওঠে। বার্তোমেউ আদালতে নিতে চেয়েছিলেন মেসিকে। মেসি সেটি চাননি প্রিয় ক্লাব বার্সা সাথে করতে।

বিপরীতে আরও এক মৌসুম বার্সায় থেকে যাওয়ার সিদ্ধান্ত জানান মেসি। তারপর থেকেই অপেক্ষা নতুন চুক্তির। বার্তোমেউ গদি বাঁচাতে পারেননি। সময়ের আগেই বিদায় নিতে হয়েছে তাকে। হুয়ান লাপোর্তা বার্সার নতুন প্রেসিডেন্ট হয়েছেন।

লাপোর্তার সঙ্গে মেসির সুসম্পর্ক আশার পালে হাওয়া দিয়েছে বছরভর। সেটি নির্ভারতায় রূপ নিতে পারে মার্কার তথ্য ঠিক হলে। তাতে আরও অন্তত দুবছর বার্সায় থাকা নিশ্চিত হয়ে যাবে ক্লাবটির তথা ফুটবল ইতিহাসেরই সর্বকালের অন্যতম সেরা খেলোয়াড়টির।

কদিন আগে মেসির জাতীয় দল সতীর্থ সার্জিও আগুয়েরোকে ম্যানসিটি থেকে দলে টেনেছে বার্সা। ঠিকঠাক এগোলে, দুই বন্ধু এবার ন্যু ক্যাম্পেও জুটি বাধতে চলেছেন আলবিসেলেস্তে জার্সির পাশাপাশি।

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button