টলিউডরাজ্য

হেরে গিয়েও কমল না ভালোবাসা, বাঁকুড়ায় ‘কোভিড কেয়ার ইউনিট’ চালু করলেন সায়ন্তিকা

সায়ন সেনগুপ্ত

হেরে গিয়েও কমল না ভালোবাসা, বাঁকুড়ায় ‘কোভিড কেয়ার ইউনিট’ চালু করলেন সায়ন্তিকা - West Bengal News 24

এবারের বিধানসভা নির্বাচনে বাঁকুড়ার বিজেপি প্রার্থী নীলাদ্রিশেখর দানার কাছে মাত্র সামান্য কিছু ভোটে পরাজিত হয়েছেন তৃনমূল কংগ্রেসের তারকা প্রার্থী সায়ন্তিকা। তবে ভোটে হারলেও হারেনি পাশে থাকার মানসিকতা। তারজন্য ই বারংবার দুঃসময়ে বাঁকুড়ার মানুষদের পাশে এসে দাঁড়িয়েছেন তিনি।

করোনার এই দ্বিতীয় ওয়েভের প্রভাব হোক কিংবা ঝড়ের সতর্কতা, প্রায় সবকিছুতেই সক্রিয় ভূমিকা পালন করেছেন এই অভিনেত্রী। যা দেখে খুশি এলাকার মানুষ।

কী ব্যবস্থা রয়েছে এই ইউনিট : আপাতত ২০ টি বেডের পাশাপাশি পর্যাপ্ত অক্সিজেন সহ অন্যান্য চিকিত্‍সা সরঞ্জাম ও রাখা হচ্ছে। এছাড়াও থাকছেন ডাক্তার বাবু ও প্রশিক্ষণ প্রাপ্ত স্বাস্থ্য কর্মীরা। যদি কোনো রোগীর অক্সিজেনের সমস্যা বা অন্যকোনো সমস্যা দেখা দেয় , তাহলে তার প্রাথমিক চিকিত্‍সা এই কেয়ার ইউনিটেই করা সম্ভব হবে। এরপর প্রয়োজন বুঝে অন্যত্র স্থানান্তরিত করা হবে।

কী কী প্রকল্প চালু করলেন সায়ন্তিকা ?

এর আগে তার নির্বাচনী কেন্দ্র বাঁকুড়া তে দুয়ারে অক্সিজেন ও দুয়ারে খাবারের পাশাপাশি বেশ কিছু যায়গায় সেফ হোম সেন্টার ও গড়ে তুলেছিলেন তিনি। আর এবার করোনারি বিরুদ্ধে লড়াই কে আরো‌ জোরদার করতে চালু করলেন এই কোভিড ইউনিট।

সেই সঙ্গে যাতে এলাকার মানুষ খুব সহজেই চিকিত্‍সা পান , সেকথা মাথায় রেখে দুয়ারে ডাক্তারের প্রকল্প চালু করেন তিনি। তবে, শাসক দলের এই তারকা অভিনেত্রী সায়ন্তিকা বন্দোপাধ্যায় বলেন, তার কাজে যথেষ্ট খুশি এলাকার মানুষজন। কিন্ত একটা আক্ষেপ তার থেকেই যাচ্ছে, তিনি বলছেন ভোটে জিতলে কাজ করতে আরো সুবিধা পেতেন তিনি।

সুত্র : প্রথম কলকাতা

আরও পড়ুন ::

Back to top button