ঢালিউড

চার দিন শুটিং করেও বাদ পড়লেন পরীমনি

চার দিন শুটিং করেও বাদ পড়লেন পরীমনি - West Bengal News 24

সরকারি অনুদানের নির্মিত হচ্ছে সিনেমা ‘১৯৭১: সেই সব দিন’। সিনেমাটিতে প্রথম নায়িকা হিসেবে সিলেক্ট হন জনপ্রিয় নায়িকা পরীমনি। চলচ্চিত্রের শুটিংয়ে শুরুর চার দিন ঠাকুগাঁওয়ে অংশ নিয়েছিলেন তিনি।

প্রথম পর্বের পর যখন আবার শুটিং শুরু হয়, তখন দেখা যায়, ছবিটির শুটিংয়ে পরীমনি নেই। বিষয়টি নিয়ে চলছে কানাঘুষা।

ছবিটির পরিচালক হৃদি হক। প্রথম দিকে এ নিয়ে মুখ খুলতে রাজি হনি হৃদি কিংবা পরীমনি।

ছবির শুটিংয়ের ১৫ মাস পর পরিচালক হৃদি হক জানালেন পরীমনিকে বাদ দেওয়ার কারণ। তিনি জায়গায় পরীমনির জায়গায় সানজিদা প্রীতিকে সুযোগ দেওয়া হয়েছে। এখন তাকে নিয়েই চলছে সরকারি অনুদানে তৈরি হৃদি হকের প্রথম সিনেমা ‘১৯৭১: সেই সব দিন’-এর শুটিং।

এই ছবিতে কেন নেই পরীমনি, জানতে চাইলে হৃদি হক বলেন, ‘শুরুতে আমরা চেয়েছিলাম পরীমনিকে নিয়েই ছবিটির শুটিং করতে। শুরুটা করেছিলামও সেভাবেই। কিন্তু প্রথম লটের চার দিন পর আমাদের অন্যভাবে ভাবতে হয়। আমরা যা করেছি, উভয়পক্ষ থেকে পেশাদারি মনোভাব নিয়েই করেছি। একজন অভিনয়শিল্পীকে ছাড়া শুটিং করতে হলে যেভাবে জানানো উচিত, সেভাবেই জানিয়েছি। এমন না, না জানিয়ে পরবর্তী সময়ে কাজ করেছি।’

পরিচালক আরও বলেন, ‌চলচ্চিত্র একটি বড় জায়গা। এখানে একটা ভাবনায় সবাই মিলে কাজ করেন। প্রতিটি টিমেরই আলাদা ভাবনা ও কাজের ধরন থাকে। সেই জায়গায় ছন্দপতন ঘটলে ছবিটি ভালো হয় না। প্রতিটি টিমের পেশাদারিত্বের ধরনও আলাদা। আমাদের কাছে সুন্দরভাবে ছবিটা বানানোই লক্ষ্য। চলচ্চিত্রের প্রয়োজনেই শেষ পর্যন্ত পরীমনিকে বাদ দেওয়া হয়।

পরীমনি ছাড়াও এই ছবিতে এখন আর দেখা যাচ্ছে না এইচবিও চ্যানেলের সিরিয়ালের নায়ক সুদীপ বিশ্বাস দীপকে। একই সময়ে তিনিও অভিনয় শুরু করেছিলেন এই ছবির।

এই ছবিতে অভিনয় করছেন ফেরদৌস, লিটু আনাম, সজল, মামুনুর রশীদ, আতাউর রহমান, জয়ন্ত চট্টোপাধ্যায়, গীতশ্রী দত্ত, শিল্পী সরকার অপু, সাজু খাদেম, সানজিদা প্রীতি, আনিসুর রহমান মিলন, অর্ষা, মৌসুমী হামিদ প্রমুখ।

এই চলচ্চিত্রের গল্পের মূল ভাবনা হৃদি হকের বাবা নাট্যজন ইনামুল হকের। করোনার কারণে দীর্ঘদিন বন্ধ ছিল সিনেমার দৃশ্যধারণ।

আরও পড়ুন ::

Back to top button