রাজ্য

‘BJPর ৭২ জন বিধায়কই তৃণমূলে যোগ দিতে চলেছেন’ : শমীক ভট্টাচার্য

‘BJPর ৭২ জন বিধায়কই তৃণমূলে যোগ দিতে চলেছেন’ : শমীক ভট্টাচার্য - West Bengal News 24

৭২ জন বিজেপি বিধায়ক তৃণমূলের সঙ্গে যোগাযোগ রেখে চলছেন। এদিন সাংবাদিক বৈঠক করে এমনটাই জানালেন বিজেপি নেতা শমীক ভট্টাচার্য। আর তাঁর দাবিতেই চাঞ্চল্য ছড়িয়েছে বিজেপির অন্দরে। তাহলে কী এখানেই চ্যাপ্টার ক্লোজ বিজেপির? প্রশ্ন উঠছে নানা মহলে। ২০২১-এর ক্ষমতা দখলের লক্ষ্যে তৃণমূল ভাঙিয়ে বহু নেতাকে নিজেদের দলে টেনেছিলেন বিজেপি নেতারা। ২০০ আসন পাওয়ার লক্ষ্যে সেই নেতাদের ভোটে টিকিটও দিয়েছিলেন বিজেপি। তার মধ্য কেউ জিতেছে আবার কেউ হেরেছে, কিন্তু বিজেপি সরকার না গড়ায় নিজেদের থেকেই ধীরে ধীরে গেরুয়া সঙ্গ ত্যাগের জন্য তৃণমূলের সঙ্গে তলে তলে যোগাযোগ রেখে চলেছেন।

জল্পনা শুরু হয় মুকুল পুত্র শুভ্রাংশুকে নিয়ে। তৃণমূলে যোগদান করা নিয়ে শুভ্রাংশুর শারীরিক হাবভাব ভালো চোখে দেখেনি বিজেপি। তাই নিজেদের থেকেই এবার বিজেপি নেতা শমীক ভট্টাচার্য সাংবাদিক সম্মেলন করে জানিয়ে দিলেন বিজেপির জেতা ৭৭ পরবর্তীতে দু’জন বিধায়ক পদত্যাগ করায় ৭৫ জনের মধ্যেই ৭২ জন চলে যাবে তৃণমূলে। অর্থাত্‍ বিধানসভায় বিরোধী তকমা হারাবে বিজেপি।

এদিন সাংবাদিক সম্মেলন করে শমীক ভট্টাচার্য জানিয়েছেন, ‘আমাদের কাছে খবর রয়েছে, ৭২ জন বিধায়ক তৃণমূলে যাচ্ছেন। প্রত্যেকের জন্য শুভেচ্ছা রইল। যে যেখানে গিয়ে শান্তি পাবেন, তাঁরা শান্তিতে থাকুন। কাউকে জোর করে দলে আনেনি বিজেপি। কারও আঁচল না ধরে এই দল নিজের গতিতে এগিয়েছি। দল থেকে একজন চলে যাওয়া মানে দলের ক্ষতি। যারা বিজেপি-তে রাজনীতি করতে এসেছেন, তাঁরা সম্পৃক্ত আছেন। কিছু জায়গায় ভয় দেখিয়ে জোর করে তৃণমূলে যোগদান করানো হচ্ছে। এভাবে বিজেপি-কে আটকানো যাবে না।

কার্যত হার স্বীকার করেই এবার বঙ্গে পাত্তারি গুটিয়ে যাবে বিজেপির সেই বিষয়ে কোনও সন্দেহ নেই। তাই নিজেদের মান রক্ষার্থে আগে থেকেই নিজেদের অবস্থান স্থির করছে বিজেপি। এদিন তৃণমূলকে কটাক্ষ করে শমীক ভট্টাচার্য জানিয়েছেন, ‘তৃণমূলের বহু মানুষ যোগাযোগ করেছিলেন। অনেকে এসেছেন। অনেকে এখনও আসেননি। কিছু নেতা এখনও যোগাযোগ করছেন।

তৃণমূল কংগ্রেস দল তো অন্যদের নিয়ে তৈরি করা হল। কংগ্রেস থেকে জন্ম নিয়ে অশান্ত শিশু ওরা।’ প্রসঙ্গত কিছুদিন আগেই সাংবাদিক সম্মেলনে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ জানান, ‘বহু সাংসদ ও একাধিক বিধায়ক তৃণমূলে ফেরার জন্য বিজেপি থেকে যোগাযোগ করছেন। নেওয়া হবে কিনা দলনেত্রী সিদ্ধান্ত নেবেন।’

সুত্র : এই মুহুর্তে

আরও পড়ুন ::

Back to top button