জাতীয়

বাবা হারানো জ্যোতি কুমারীর পড়াশোনার দায়িত্ব নিলেন প্রিয়াঙ্কা গান্ধী

বাবা হারানো জ্যোতি কুমারীর পড়াশোনার দায়িত্ব নিলেন প্রিয়াঙ্কা গান্ধী - West Bengal News 24

‘সাইকেল গার্ল’ জ্যোতি কুমারীর লেখাপড়ার সমস্ত খরচ বহন করবেন প্রিয়াঙ্কা গান্ধী বঢরা। তবে প্রকাশ্যে জানাননি তিনি। নীরবে ফোনেই জ্যোতির সঙ্গে কথা বলার সময় তিনি বলেন, কোনও চিন্তা না করেই পড়াশোনা চালিয়ে যেতে। তাঁর এবং ভাইবোনের লেখাপড়ায় কোনও সমস্যা হলে, তাঁকে পাশে পাবে জ্যোতি। সম্প্রতি এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাত্‍কারে জ্যোতি জানান গোটা বিষয়টা।

গত বছর করোনা পর্বে লকডাউনের সময় অসুস্থ বাবার চিকিত্‍সার জন্য সাইকেল চালিয়ে ১২০০ কিমি পথ অতিক্রম করেছিল জ্যোতি। হরিয়ানা থেকে বিহার চিকিত্‍সার জন্য ছুটে গিয়েছিল সে। লকডাউনের সময় তার সেই ইচ্ছাশক্তির কাহিনি দেশবাসীর চোখে জল এনেছিল।

তারপর কয়েকটি স্বেচ্ছাসেবী সংগঠন থেকে সামান্য সাহায্য পেলেও, জ্যোতির পরিবারের কথা মনে রাখেননি কেউ। কিছুদিন আগেই জ্যোতির বাবা মোহন পাসোয়ান হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। এই সময় স্থানীয় এক কংগ্রেস নেতাকে জ্যোতির বাড়িতে পাঠান প্রিয়াঙ্কা গান্ধী। সেই কংগ্রেসের নেতার মারফত কথা হয় জ্যোতির সঙ্গে।

পরিবারের অবস্থা এবং অনিশ্চিত ভবিষ্যতের কথা জানার পরেই, কিশোরী জ্যোতিকে আশ্বস্ত করেন প্রিয়াঙ্কা গান্ধী। জ্যোতি জানান, ভরসাটুকু পেয়েই খুশি তিনি। এবার নিশ্চিন্তে পড়াশোনা চালিয়ে যাবে সে। এই প্রথম নয়। আগেও দেশের কঠিন পরিস্থিতিতে নীরবেই সাহায্যের হাত বাড়িয়ে দিতে দেখা গিয়েছিল প্রিয়াঙ্কা গান্ধীকে।

সুত্র : আজকাল

আরও পড়ুন ::

Back to top button