উত্তর দিনাজপুর

উত্তর দিনাজ’পুরে ২৩জন আবা’সিক ছাত্র আক্রান্ত করো’নায়

উত্তর দিনাজ’পুরে ২৩জন আবা’সিক ছাত্র আক্রান্ত করো’নায় - West Bengal News 24

করোনায় একসঙ্গে আক্রা’ন্ত জনা ২৩ কিশোর। ভারত সেবাশ্রম সংঘ পরিচালিত রাজ্য সরকারের একটি বয়স হোমে আক্রান্ত হন তারা। প্রথমে দুজন আবাসি’কের দেহে উপসর্গ দেখা দেওয়ায় বাকিদেরও পরীক্ষা করানো হলে তাদের রিপো’র্ট পজিটিভ আসে। একসঙ্গে এতজন আবাসিক করোনায় আক্রান্ত হওয়ায় নড়েচড়ে বসেছে প্রশাসন। ইতিমধ্যে করোনার চিকিত্‍সা শুরু হয়েছে তাদের।

উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জ ব্লকের কু’নোর ভারত সেবাশ্রম সংঘ পরিচালিত রাজ্য সরকারের অধীনস্ত সিএনসিপি বয়েজ হোমে করো’নায় আক্রান্ত ২৩ আবাসিক। ওই হোমের মোট ২৬ জন আবাসি’কের মধ্যে ২৩ জনই করোনায় আক্রান্ত হওয়ায় নড়েচ’ড়ে বসেছে জেলা স্বাস্থ্য আধিকারিকরা।

রাজ্য স্বাস্থ্য দপ্তর ভারত সেবাশ্রম সংঘ সূত্র থেকে জানা গিয়েছে হো’মের আবাসিকদের মধ্যে দুজনে দেহে করোনার বিভিন্ন উপসর্গ দেখা দেয়। তাদের করো’না পরীক্ষা করা হলে রিপোর্ট পজিটিভ পাওয়া যায়। এরপর বাকিদেরও লালা’রস পরীক্ষা করা হলে তাদের মধ্যে ২১ জনের রিপোর্ট পজিটিভ আসে।

হোম সূত্রে জানা গিয়েছে, আক্রান্ত আবাসি’কদের চিকিত্‍সা শুরু হয়েছে। সূত্রের খবর, রাজ্য স্বাস্থ্য দ’ফতর ও স্থানীয় ব্লক প্রশাসন আ’বাসিকদের পরিচর্যা ও চিকিত্‍সার দায়িত্ব নিয়েছে। প্রসঙ্গত, করোনার তৃতীয় ঢেউয়ের শঙ্কা’য় রয়েছেন রাজ্য ও দেশবাসী।

বিভিন্ন সমীক্ষা থেকে জন্য গিয়েছে, আসন্ন তৃতীয় ঢেউয়ে শিশুদের আক্রান্ত হওয়ার সম্ভাবনা বেশি। সে কথা মা’থায় রেখে ইতিমধ্যেই একাধিক ব্যবস্থা নিতে শুরু করেছে রাজ্য সরকার। এরইমধ্যে উত্তর দিনা’জপুরের এই হোমে এতজন আবাসিকদের একসঙ্গে কোভিড পজি’টিভ হওয়ার ঘটনা যথেষ্টই চিন্তার বিষয় বলে মত বিভিন্ন ওয়াকিবহাল মহলের।

সুত্র : এই মুহুর্তে

আরও পড়ুন ::

Back to top button