রাজ্য

‘সম্পূর্ণ ভুল তথ্য দিচ্ছেন মহুয়া মৈত্র’‌, মহুয়াকে পালটা টুইট রাজ্যপালের

‘সম্পূর্ণ ভুল তথ্য দিচ্ছেন মহুয়া মৈত্র’‌, মহুয়াকে পালটা টুইট রাজ্যপালের - West Bengal News 24

রাজ্যপাল জগদীপ ধনকড় ও তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রর টুইট-যুদ্ধ অব্যাহত। গতকাল সকালে রাজ্যপাল বাংলার ভোট-হিংসা নিয়ে উদ্বিগ্ন টুইট করার পরে মহুয়া মৈত্র তার জবাবে রাজ্যপালকে ‘আঙ্কেলজি’ বলে সম্বোধন করে তাঁকে দিল্লি ফিরে যেতে বলেন। এর পরে রাজ্যপালের ওএসডিদের (অফিসার অন স্পেশ্যাল ডিউটি) একটি তালিকাও প্রকাশ করেন মহুয়া মৈত্র।

যেখানে দেখা যাচ্ছে, অধিকাংশই ধনকড়ের পরিবারের লোক। আজ, সোমবার তারই উত্তরে ফের টুইট দাগলেন রাজ্যপাল। এদিন টুইটে মহুয়া মৈত্রকে ট্যাগ করে রাজ্যপাল লেখেন, ‘টুইটে এবং সংবাদমাধ্যমের কাছে মহুয়া মৈত্র যে দাবি করেছেন তাঁর ৬ জন ওএসডি তাঁরই পরিবারের সদস্য, এটি তথ্যগত ভাবে সম্পূর্ণ ভুল। ওই ৬ জন তিনটি পৃথক রাজ্যের বাসিন্দা, তাঁদের জাত-পদবীও আলাদা। তাঁরা কেউই কোনও পরিবার থেকে আসেননি। তাঁদের মধ্যে চার জন আমার জাতেরও নন, আমার রাজ্যেরও নন।’

মহুয়া মৈত্র এর উত্তরে কী লেখেন, সেটাই এখন দেখার। গতকাল রাজভবনে পরিবারতন্ত্রের অভিযোগ তুলেছিলেন মহুয়া। রাজ্যপালের ওএসডিদের একটি তালিকা প্রকাশ করে মহুয়া মৈত্র দেখিয়ে দেন, তার অধিকাংশই ধনকড়ের পরিবারের লোক। এর সূত্রপাত অবশ্য রাজ্যপালের টুইটকে কেন্দ্র করেই। রবিবার সকালে রাজ্যের বর্তমান পরিস্থিতিকে ভয়াবহ বলে অভিহিত করে রাজ্যপাল লেখেন, ‘রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক।

নিরাপত্তা ব্যবস্থা গভীরভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এই খারাপ সময়ের মধ্যে আমি সোমবার ৭ জুন মুখ্যসচিবকে ডেকেছি, আইন শৃঙ্খলার বিষয়ে কথা বলতে। ভোট পরবর্তী হিংসা ঠেকাতে কী ব্যবস্থা নেওয়া হচ্ছে জানতে চাই।’ এরই জবাবে মহুয়া মৈত্র বলেন, এই ভয়াবহ পরিস্থিতি তখনই স্বাভাবিক হবে যখন রাজ্যপাল এ রাজ্য ছেড়ে দিল্লি চলে যাবেন। মহুয়া লেখেন, ‘এই ‘ভয়াবহ’ পরিস্থিতির উন্নতি হবে যদি আপনি আপনার অপমানিত সত্তা নিয়ে দিল্লি ফিরে যান আর সেখানে গিয়ে অন্য কাজ খুঁজে নেন।’

এখানেই শেষ নয়, রাজ্যের সাংবিধানিক প্রধানকে আরও কিছু পরামর্শ দিয়েছেন মহুয়া মৈত্র। তিনি দিল্লি গিয়ে কী কাজ করতে পারেন তারই প্রস্তাব সাজিয়েছেন কৃষ্ণনগরের সাংসদ। জগদীপ ধনকড়কে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের পরামর্শদাতা কিংবা স্বরাষ্ট্রমন্ত্রীর উপদেষ্টা হয়ে যাওয়ার কথা বলেছেন তিনি। এর পরেই তিনি ওএসডি-দের তালিকা প্রকাশ করে লেখেন, ‘যখন আপনি যাবেন, রাজভবনে যে পরিবার তৈরি করে ফেলেছেন তাঁদেরকেও নিয়ে যাবেন।’ তারই উত্তরে আজকের টুইট রাজ্যপালের।

সূত্র : দ্য ওয়াল

আরও পড়ুন ::

Back to top button