খেলা

ফিফার কড়া শাস্তির মুখে লাল হলুদ শিবির

ফিফার কড়া শাস্তির মুখে লাল হলুদ শিবির - West Bengal News 24

 

এবার ফিফার শাস্তির মুখে পড়ল ইস্টবেঙ্গল। নতুন করে ফুটবলারকে সই করাতে পারবে না লাল হলুদ শিবির, এমনটাই নির্দেশ দিয়েছে বিশ্ব ফুটবল সংস্থা। কেন এই শাস্তি? জানা গেছে, ফুটবলারদের চুক্তি অনুযায়ী বকেয়া পারিশ্রমিক মেটাতে পারেনি ইস্টবেঙ্গল। ৯ ফুটবলার এবং এক ফিজিক্যাল ট্রেনারের কাছ থেকে অভিযোগ পাওয়ার পরেই নড়েচড়ে বসেছে ফিফা।

তারা সাফ জানিয়ে দিয়েছে, আপাতত কোনও জাতীয় ফুটবলারকে নতুন করে সই করাতে পারবে না লাল হলুদ শিবির। ফিফার শাস্তির ফলে এখন নতুন করে বিপাকে কলকাতার ক্লাব। কোয়েসের সঙ্গে গোলমালে এমনিতেই টালমাটাল লাল হলুদ শিবির। সূত্রের খবর, বেতনের বিষয়ে প্রথমে কোয়েসের দ্বারস্থ হয়েছিলেন ওই ৯ ফুটবলার এবং ফিজিক্যাল ট্রেনার।

কিন্তু ক্লাবের সঙ্গে ঝামেলার কারণে তখন কোয়েস সাফ জানিয়ে দেয়, এই বকেয়া বেতন মেটানোর দায় তাঁদের নেই। তাঁরা ক্লাব ছেড়ে দিয়েছেন। এরপরই ফিফার কাছে আবেদন জানান ফুটবলাররা। জানা গেছে, সকলের বকেয়া মিলিয়ে মোট ৫ কোটি টাকা মেটাতে হবে ক্লাবকে। ফিফার দরবারে গোটা বিষয়টির মামলাও চলে বেশ কিছুদিন।

মাস খানেক আগে ফিফার তরফে ইস্টবেঙ্গল ক্লাবকে ইমেল পাঠানো হয়েছিল। সেখানে সকলের বকেয়া বেতন মিটিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছিল বিশ্ব ফুটবল সংস্থা। কিন্তু তাতেও কোনও ফল হয়নি। অভিযোগ, ক্লাবের তরফে এ নিয়ে কোনও উচ্চবাচ্যই করেননি কোনও কর্তা।

চুপ শ্রী সিমেন্টও। শ্রী সিমেন্ট কর্তারা জানিয়েছেন ক্লাবের সঙ্গে যেহেতু এখনও চূড়ান্ত কোনও চুক্তি তাঁদের হয়নি, তাই এই সমস্যা মেটানোর উদ্যোগ তাঁরা নেবেন না। ক্লাব কর্তারাই যা করার করবেন। শ্রী সিমেন্টের সঙ্গে চুক্তি নিয়ে এমনিতেই ভাল অবস্থায় নেই ইস্টবেঙ্গল। তার উপর ফিফার কড়া শাস্তি নিঃসন্দেহে চিন্তা বাড়াল ক্লাব কর্তাদের। জন কতদূর গড়ায় সেটাই এখন দেখার।

সুত্র : দ্য ওয়াল

আরও পড়ুন ::

Back to top button