জাতীয়

উত্তরপ্রদেশে ‘মক ড্রিলে’র নামে ৫ মিনিট বন্ধ অক্সিজেন, হাসপাতালে মর্মান্তিক মৃত্যু ২২ জনের

উত্তরপ্রদেশে ‘মক ড্রিলে’র নামে ৫ মিনিট বন্ধ অক্সিজেন, হাসপাতালে মর্মান্তিক মৃত্যু ২২ জনের - West Bengal News 24

৫ মিনিট অক্সি’জেন বন্ধ রাখ’লে কে কে বাঁচবে? কতৃপ’ক্ষের মক’ড্রিলের খপ্পরে পড়ে আগ্রার নার্সিংহো’মে মৃত ২২ জন। গত এপ্রিলের ২৬ এবং ২৭ তারিখের এই ঘটনায় তদন্তের নির্দেশ দিয়ে’ছেন জেলা শাসক। ভাই’রাল হওয়া এক ভিডিও দেখে নার্সিংহোমে কর্ণধারকে কাঠগড়ায় তুলেছে পুলিশ।

ভিডি’ওয় স্পষ্ট হয়েছে, ক্রিটিক্যাল রোগী থা’কা সত্ত্বেও এই মক ড্রিলের নির্দেশ দিয়ে’ছিলেন অভিযুক্ত। অভিশপ্ত সেই কোভিড কেয়ার ইউ’নিটে ৯৭ জন রোগী ভর্তি ছিলেন। যাঁদের মধ্যে ২২ জনের পাঁচ মিনিট অক্সি’জেন না পেয়েই মৃত্যু হয়েছে। এমনটাই জে’লা প্রশাসন সূত্রে খবর।

ভাই’রাল সেই ভিডিও প্রকাশ্যে আস’তেই নার্সিংহোমের সম্পত্তি বাজে’য়াপ্ত করছে পুলিশ। রোগীদের অন্যত্র স্থানান্তরিত করা হয়েছে। দায়ে’র হয়েছে এফআই’আর। জেলা শাসক প্রভু সিং অতি’রিক্ত জেলা শাসক (সহর)-এর নেতৃত্বে একটি তদন্ত কমিটি গঠন করেছেন। তারাই ভিডিও খতিয়ে দেবে ব্যবস্থা নেবে।

জেল শা’সক বলেন, ‘ভিডিওয় যে ব্য’ক্তির গলা শোনা গিয়েছে, তিনি নার্সিংহোমের মা’লিক অরিঞ্জয় জৈন। ভাই’রাল সেই ভিডিওয় শোনা গিয়েছে, এক হাসপাতাল কর্মীকে অরি’ঞ্জয়কে বলেছেন, ‘বস রোগীর আত্মীয়দের বোঝানো শুরু করুন। আমা’দের এখানে অক্সিজেন কম পড়ছে।

মুখ্য’মন্ত্রীও অক্সিজেনের যোগান দিতে পারছেন না। ব্যক্তিগত ভাবে আমরা কয়েক’জনকে বুঝিয়েছি। কিছু জন এখন দোলাচলে আছেন। আমি ব’লেছি এত ভাবার দরকার নেই। আমরা একটা তা’লিকা তৈরি করি। অক্সিজেন বন্ধ করলে কতজন বাঁচতে পারবে। ৫ মিনি’টের জন্য আমরা একটা মক ড্রিল করি। তাতেই বুঝে যাব কারা বাঁচবে, কারা মারা যাবে।’

সেই কণ্ঠ’কে আরও বলতে শোনা গিয়েছে, ‘আমরা সকাল ৭টায় এক’টা মকড্রিল করেছি। ২২ জনকে চিহ্নিত করা গিয়ে’ছে। মানে আরও ৭৪ জন বাকি রয়েছেন। আমরা বলেছি নিজেদের অক্সি’জেন সিলি’ন্ডার আনুন। এটা খুব বড় একটা পরীক্ষা।’

সুত্র : দি ইন্ডিয়ান এক্সপ্রেস

 

আরও পড়ুন ::

Back to top button