ক্রিকেট

চেন্নাই সুপার কিংসের হয়ে খেলতে চান রশিদ খান,ধোনির নেতৃত্বে খেলার স্বপ্ন দেখেন রাশিদ

মহেন্দ্র সিং ধোনি(MS Dhoni) ভারতীয় ক্রিকেটের তো বটেই, বিশ্ব ক্রিকেটেরও এক কিংবদন্তি চরিত্র। সমগ্র বিশ্বে তাঁর অসংখ্য অনুরাগী রয়েছেন। বহু ক্রিকেটারের আদর্শ তিনি। ক্যাপ্টেন কুলের অধিনায়কত্বে খেলার স্বপ্ন দেখেন নামী-অনামী বহু ক্রিকেটার। আফগান তারকা স্পিনার রাশিদ খানও(Rashid Khan) সেই একই স্বপ্ন দেখেন। সম্প্রতি সেই কথা ফাঁস করেছেন তিনি নিজেই।

এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা স্পিনার হলেন ২২ বছরের রাশিদ। নিজের স্পিনের জালে বহুবার বহু কিংবদন্তি ক্রিকেটারকে ফাঁসিয়েছেন। আইপিএলে(IPL) খেলার সৌজন্যে তিনি মহেন্দ্র সিং ধোনিকেও নিজের বিষাক্ত স্পিনের মাধ্যমে সমস্যায় ফেলেছেন।

সেই রাশিদই স্বপ্ন দেখেন ক্যাপ্টেন কুলের(Captain Cool) অধিনায়কত্বে খেলার। আইপিএলে সানরাইজার্স হায়দ্রাবাদ(SRH) দলের সদস্য রাশিদ সম্প্রতি একটি জনপ্রিয় ইউটিউব শোয়ে এই কথাটি বলেছেন। রাশিদ বলেন, ‘আমি এম এস ধোনির অধিনায়কত্বে খেলার স্বপ্ন দেখি। কারণ ওঁনার সঙ্গে খেলার, ওঁনার অধিনায়কত্বে খেলা খুব জরুরি। একজন বোলারের জন্য উইকেটরক্ষকের ভূমিকাটা খুব জরুরি এবং আমার মনে হয় না ক্রিকেটের সবকিছু বোঝানোর জন্য ওঁনার থেকে ভালো কেউ রয়েছে’।

এখনও পর্যন্ত নিজের কেরিয়ারে রাশিদ শুধুমাত্র ধোনির বিপক্ষেই খেলেছেন। এক দলে খেলার সৌভাগ্য তাঁর হয়নি। কিন্তু মাহির বিপক্ষ দলেও খেলে নাকি তিনি অনেককিছু শিখেছেন। স্বয়ং ক্যাপ্টেন কুলের পরামর্শ পেয়ে রাশিদের অনেক সুবিধা হয়েছে। কী পরামর্শ পেয়েছেন রাশিদ? সেই কথাও তিনিই জানিয়েছেন।

ধোনি যে ফিল্ড সাজানোয় অত্যন্ত গুরুত্ব দেন তা মোটামুটি অনেকেই জানেন। কিন্তু তিনি এর সঙ্গেই দলের গুরুত্বপূর্ণ বোলার যাতে ফিল্ডিং করতে গিয়ে চোট না পান, সেকথাও তিনি মাথায় রাখেন। রাশিদ এই বিষয়ে জানান মাহি কীভাবে তাঁকে ফিল্ডিং করার সময় যাতে কোনোভাবে তাঁর চোট না লাগে তাই সতর্ক থাকতে বলেছিলেন। তিনি বলেন, ‘‘প্রত্যেকবার ম্যাচের পর ওঁনার(ধোনি) সঙ্গে যে আমি কথা বলি তা আমাকে খুব সাহায্য করে। গতবার আমায় উনি বলেছিলেন, ‘ফিল্ডিং করার সময় তোমায় সতর্ক থাকতে হবে।

যখন প্রয়োজন নেই সেই সময়েও তুমি আক্রমণাত্মক ভঙ্গিতে স্লাইড করো, বল ছুঁড়ে দাও। মাথায় রাখবে রাশিদ একজনই এবং অনুরাগীরা তোমায় খেলতে দেখতে চায়। তুমি যদি চোট পাও তখন কী হবে? এটা সবসময় মাথায় রাখবে। আমি জাদেজাকেও(রবীন্দ্র জাদেজা) একই কথা বলি’’’।

আইপিএলে(IPL) সানরাইজার্স হায়দ্রাবাদ(SRH) দলের এক গুরুত্বপূর্ণ সদস্য রাশিদ। অপরদিকে ধোনি হলেন চেন্নাই সুপার কিংস(CSK) দলের অধিনায়ক। কিন্তু হায়দ্রাবাদের তারকা স্পিনার ধোনির অধিনায়কত্বে খেলার স্বপ্ন দেখেন এই কথা শোনার পর থেকে কিন্তু চেন্নাই অনুরাগীরা ইতিমধ্যেই এই দুই তারকা ক্রিকেটারকে হলুদ জার্সি গায়ে একসঙ্গে খেলার স্বপ্ন দেখতে শুরু করে দিয়েছেন।

সুত্র : কলকাতা ২৪*৭

আরও পড়ুন ::

Back to top button