দার্জিলিং

সিকিমে প্রবল বৃষ্টিতে বাড়ি ধসে মৃত্যু দুজনের, আহত হয়েছে বেশ কয়েকজন

সিকিমে প্রবল বৃষ্টিতে বাড়ি ধসে মৃত্যু দুজনের, আহত হয়েছে বেশ কয়েকজন - West Bengal News 24

মঙ্গলবার বিকেল থেকে লাগাতার বৃষ্টিতে ধস নামল সিকিমে। গ্যাংটক লাগোয়া সিচেতে একটি বাড়ি ধসে মৃত্যু হয়েছে দুজনের। আহত হয়েছেন কয়েকজন। পরে আরও একটি বাড়ির একাংশ ধসে যায়। সেটির নীচেও বেশ কিছু মানুষ আটকে আছেন বলে জানা গেছে। উদ্ধার কাজ চলছে। বুধবার ভোর রাতে ধসের কবলে পড়ে সিচের ওই দুটি বাড়ি। বাড়ি চাপা পড়ে মৃত্যু হয়েছে বিমলা ছেত্রী নামে এক মহিলার।

আরও একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। ওই ঘটনার রেশ কাটতে না কাটতে ধসের কবলে পড়ে লাগোয়া আরেকটি বাড়িও। সেই বাড়ির নীচে বেশ কয়েকজনের চাপা পড়ার সম্ভাবনা। ধসের খবর মিলতেই প্রাকৃতিক দুর্যোগ উপেক্ষা করেই শুরু হয় উদ্ধার কাজ। দুর্গতদের উদ্ধারের জন্য সমস্তরকম চেষ্ট চলছে বলে জানিয়েছে প্রশাসন।

মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছেন প্রশাসনের কর্তারা। সরকারের তরফে ইতিমধ্যেই মৃতদের পরিবারপিছু পাঁচ লক্ষ টাকা ও আহতদের জন্য ৫০ হাজার টাকা সাহায্য ঘোষণা করা হয়েছে। ঘটনায় গভীর সমবেদনা জানিয়েছেন সিকিমের মুখ্যমন্ত্রী।

মঙ্গলবার বিকেল থেকে তুমুল বৃষ্টি শুরু হয় সিকিমে। প্রবল বৃষ্টিতে ধস নমে পাহাড়ি জনপদ সিচেতে। প্রতিবছর বর্ষাতেই সিকিমের বিভিন্ন পাহাড়ি জনপদে মাঝেমধ্যেই ধস নামে। এবার বর্ষার শুরুতেই এমন ঘটনায় আতঙ্কিত এলাকার মানুষ।

সুত্র : দ্য ওয়াল

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button