রাজ্য

সম্পূর্ণ সুস্থ বুদ্ধদেব ভট্টাচার্য,আজ বাড়ি ফিরছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী

সম্পূর্ণ সুস্থ বুদ্ধদেব ভট্টাচার্য,আজ বাড়ি ফিরছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী - West Bengal News 24

কোভিড নেগেটিভ রিপোর্ট আসার পরেও বাড়ি ফেরা হয়নি তাঁর। প্রায় সপ্তাহ দুয়েক কাটাতে হয়েছিল সিআইটি রোডের সেফ হোমে। তবে আজ বুধবার সেখান থেকে ছুটি পাচ্ছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। স্ত্রী মীরা ভট্টাচার্যও সেখানে ছিলেন। সস্ত্রীক বুদ্ধবাবু আজ পাম অ্যাভিনিউয়ের বাড়িতে ফিরছেন।

বেশ কয়েক দিন হল বুদ্ধবাবুর বাইপ্যাপ সাপোর্ট লাগছে না। শুধু পোর্টেবল অক্সিজেন সিলিন্ডারের মাধ্যমেই শ্বাস নিচ্ছেন তিনি। সারা বছরই তাঁর এই সিলিন্ডার লাগে। চিকিত্‍সকরা জানিয়েছেন খাওয়াদাওয়াও স্বাভাবিক রয়েছে তাঁর।

প্রসঙ্গত বুদ্ধবাবু আগেই হয়তো বাড়ি ফিরতে পারতেন। কিন্তু তাঁদের যিনি দেখাশোনা করেন সেই তপনবাবুও কোভিডে আক্রান্ত হন। তপনবাবুও এখন সুস্থ। তবে তিনি যতক্ষণ না পুরোপুরি সুস্থ হচ্ছিলেন ততদিন বুদ্ধবাবুরা বাড়ি ফিরতে পারছিলেন না। কারণ তাঁদের দেখাশোনা করবে কে? বুদ্ধিবাবুর সিওপিডির সমস্যা দীর্ঘদিনের। কোভিড পরিস্থিতি তাঁর ক্ষেত্রে ঝুঁকিরই ছিল।

শুরুটা বাড়িতে থেকে চিকিত্‍সা করলেও পরে তাঁকে হাসপাতালে ভর্তি করতেই হয়। চিকিত্‍সকদের বক্তব্য, বর্ষীয়াণ সিপিএম নেতা করোনামুক্ত হলেও তাঁর পোস্ট কোভিড চিকিত্‍সা খুবই গুরুত্বপূর্ণ। এবার বাড়িতেই সেই চিকিত্‍সা চলবে বর্ষীয়ান সিপিএম নেতার।

সুত্র : দ্য ওয়াল

আরও পড়ুন ::

Back to top button