ক্রিকেট

জাদেজা ইংরেজি জানে না, মন্তব্য করে ঝামেলায় জড়ালেন মঞ্জরেকর

জাদেজা বনাম মঞ্জরেকর বিতর্কের শেষ এখনই হচ্ছে না। ফের একবার বড়সড় ঝামেলায় জড়িয়ে পড়লেন সঞ্জয় মঞ্জরেকর। এক নেটিজেন সরাসরি মঞ্জরেকরের সঙ্গে তাঁর ডিরেক্ট মেসেজের স্ক্রিনশট শেয়ার করে দিয়েছেন। যেখানে মঞ্জরেকরকে বলতে দেখা যাচ্ছে, জাদেজা নাকি ইংরেজি-ই জানেন না। তাঁর তাঁর ‘বিটস এন্ড পিসেস’ বক্তব্য অনুধাবন করতে পারেননি।

এমন বিস্ফোরক স্ক্রিনশট প্রকাশ্যে আসার পরই তা ভাইরাল। আর সমস্যা বেড়েছে মঞ্জরেকরের। টুইটার ব্যবহারকারী সূর্যনারায়ণ যে স্ক্রিনশট শেয়ার করেছেন সেখানে মঞ্জরেকরকে সেই নেটিজেনকে স্পষ্ট বলতে দেখা যাচ্ছে, ‘খুব খারাপ পরিস্থিতিতে তুমি রয়েছ। তুমি কি চাও তোমার মত আমি ক্রিকেটারদের পূজা করি! খোলাখুলি জানিয়ে রাখছি আমি ফ্যান-বয় নই। আমার কাজ বিশ্লেষণ করা। আর জাদেজা মোটেও ইংরেজি জানে না। তাই ‘বিটস এন্ড পিসেস’ এর অর্থ ওঁর পক্ষে বোঝা সম্ভব নয়। আর নিশ্চয় কেউ ওঁর হয়ে ‘ভারবাল ডায়রিয়া’ কথাটা লিখে দিয়েছে।’

ভারতের হয়ে ৩৭টি টেস্ট এবং ৭৪টি ওডিআই খেলেছেন মঞ্জরেকর। গত বছর ক্রিকেট বিশ্বকাপের সময় ভারতীয় দলের সদস্য রবীন্দ্র জাদেজাকে ‘খুচরো ক্রিকেটার’ হিসেবে বর্ণনা করে বিতর্কে জড়িয়ে পড়েন তিনি। বলা বাহুল্য, এই মন্তব্যকে ভালো চোখে দেখেন নি সৌরাষ্ট্রের অল-রাউন্ডার, এবং পাল্টা প্রশ্ন তোলেন মঞ্জরেকরের ক্রিকেটীয় উত্‍কর্ষ নিয়ে।

‘খন্ড-বিখন্ড’ ক্রিকেটার হিসাবে জাদেজাকে দাগিয়ে দেওয়ার পরে সৌরাষ্ট্রের অলরাউন্ডার পাল্টা বলেন, মঞ্জরেকরের থেকে জাতীয় দলের হয়ে অনেক বেশি খেলেছি। ওঁর ‘মৌখিক ডায়েরিয়া’ বন্ধ হওয়া দরকার। মঞ্জরেকর এর পরে সহ ধারাভাষ্যকার হর্ষ ভোগলেকেও অপমান করেন। তারপরেই বিসিসিআইয়ের কমেন্ট্রি প্যানেল থেকে বাতিল করা হয় মঞ্জরেকরকে।

বোর্ডের রোষানলে পড়ার পরে সরাসরি ক্ষমা প্রকাশও করেন মঞ্জরেকর। তবে তাতেও বোর্ডের মন গলেনি। বিসিসিআইয়ের কমেন্ট্রি প্যানেল থেকে এখনো বাইরে তিনি।

এর মধ্যেই এমন স্ক্রিনশট ফাঁস হয়ে গিয়ে আরো বিপাকে পড়লেন মঞ্জরেকর।

সুত্র : দি ইন্ডিয়ান এক্সপ্রেস

আরও পড়ুন ::

Back to top button