ওপার বাংলা

বাংলাদেশে করোনায় ২৪ ঘন্টায় ৩৬ জনের মৃত্যু, শনাক্ত ২৫৩৭

মহামারি করোনাভাইরাসে বাংলাদেশে আরও ৩৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ৯৪৯ জন।

বুধবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিপ্তরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ২০ হাজার ৫৮৪টি নমুনা পরীক্ষা করে দুই হাজার ৫৩৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এই সময়ে করোনা শনাক্তের হার ১২.৩৩। এর আগের ২৪ ঘণ্টায় তা ছিল ১২.১২। এছাড়া গতকাল শনাক্ত হয়েছে দুই হাজার ৩২২ জন। এ হিসেবে করোনা শনাক্তের পরিমাণ ও হার দুটিই বেড়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, করোনা গত একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন দুই হাজার ২৬৭ জন। সবমিলিয়ে সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে সাত লাখ ৫৭ হাজার ৫৬৯ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৬ জনের মধ্যে ঢাকা বিভাগের ছয়জন, চট্টগ্রামের ছয়জন, রাজশাহীর নয়জন, খুলনার ১০ জন, সিলেটের একজন এবং রংপুরের চারজন মারা গেছেন।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১৭ জন পুরুষ এবং ১৯ জন নারী। তাদের সবাই হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১২ হাজার ৯৪৯ জনের মধ্যে পুরুষ নয় হাজার ৩১৯ জন এবং নারী তিন হাজার ৬৩০ জন।

এদিকে যুক্তরাষ্ট্রের জন হপকিনস্ বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, বুধবার সকাল পর্যন্ত বিশ্বজুড়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৭ কোটি ৩৮ লাখ ৮৭ হাজার ৮৬৪ জনে দাঁড়িয়েছে। এছাড়া প্রাণঘাতী এই করোনাভাইরাসে মারা গেছেন ৩৭ লাখ ৪৪ হাজার ৩৭৮ জন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ আমেরিকায় এখন পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা তিন কোটি ৩৩ লাখ ৯০ হাজার ৬৯৪ জন এবং মৃত্যুবরণ করেছে পাঁচ লাখ ৯৮ হাজার ৩২৩ জন।

ভারতে চলমান করোনার তাণ্ডবে এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছে দুই কোটি ৮৯ লাখ ৯৬ হাজার ৪৭৩ জন এবং এখন পর্যন্ত মারা গেছে প্রায় তিন লাখ ৫০ হাজার মানুষ।

এদিকে দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যু সংখ্যা দাঁড়িয়েছে চার লাখ ৭৬ হাজার ৭৯২ জনে। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ১ কোটি ৭০ লাখ ৩৭ হাজার ১২৯ জন।

২০১৯ সালের ৩১ ডিসেম্বর চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। আর বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৭ মার্চ। এর ১০ দিন পর ১৮ মার্চ প্রথম মৃত্যুর খবর আসে।

আরও পড়ুন ::

Back to top button