বলিউড

করোনা থেকে বাঁচতে যে টিপস দিলেন ডা. পত্নী মাধুরী

Madhuri Dixit : করোনা থেকে বাঁচতে যে টিপস দিলেন ডা. পত্নী মাধুরী - West Bengal News 24

করোনায় বিধ্বস্ত পৃথিবী। মহামারির দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারত। রোজ হাজার হাজার মানুষ মারা যাচ্ছেন। আক্রান্ত হচ্ছেন লাখো মানুষ। এতেও অনেকে সতর্ক হচ্ছেন না।

তাদের সতর্ক করে করোনা থেকে বাঁচার উপায় বাতলে দিয়েছেন বলিউডের জনপ্রিয় নায়িকা মাধুরী দীক্ষিত।

করোনার শুরুর দিকে স্বামী আর দুই ছেলেকে নিয়ে ঘরেই সময় কাটছিল মাধুরির। সম্প্রতি করোনার দ্বিতীয় ডোজ টিকা নিয়ে কাজে ফিরেছেন তিনি।

করোনাভাইরাস এখন সারা বিশ্বেই ভয়াবহ রূপ ধারণ করেছে। এমন পরিস্থিতিতে সবাইকে সতর্ক করতে মাস্ক ব্যবহারের নিয়ম বললেন এ বলিউড প্রিয়মুখ। মাধুরী বলেন, ‘শুধু মাস্ক পরলেই হবে না, জানতে হবে ব্যবহারবিধি’।

মাস্ক ব্যবহারের সঠিক পদ্ধতি শেখাতে ২৮ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করেছেন তিনি। বলিউড তারকার এই ভিডিও দেওয়ার পরপরেই সেটি সাড়া ফেলেছে নেটদুনিয়ায়।

তার পোস্ট করা ভিডিওতে দেখা যায়, প্রথমে তিনি একটি কালো মাস্ক হাতে নিয়ে থুঁতনিতে পরেন এবং হাতের ইশারায় জানান সেটি ভুল নিয়ম, এভাবে মাস্ক পরা যাবে না। এর পরে তিনি নাক না ঢেকে শুধু মুখে মাস্ক পরেন। আবার বলেন সেটিও ভুল নিয়ম, কারণ করোনার জীবাণু নাক দিয়ে প্রবেশ করতে পারে।

এর পরে তিনি সঠিকভাবে মাস্ক ব্যবহার করে দর্শকদের দেখান। জানান যে, মাস্ক দিয়ে সুন্দর করে নাক ও মুখ ঢাকতে হবে। বলেন, মাস্ক যেন সব দিক দিয়ে মুখ ও নাক ভালো মত ঢেকে রাখে, মাস্ক এড়িয়ে বাইরের বাতাস যেন নাক ও মুখে প্রবেশ করতে না পারে।

তিনি বলেন, মহামারি করোনা থেকে সুরক্ষা পেতে সঠিকভাবে মাস্ক ব্যবহারের কোনো বিকল্প নেই এখনও। এমনকি টিকাও পুরোপুরি সুরক্ষা দিতে পারছে না করোনা থেকে।

আরও পড়ুন ::

Back to top button