পশ্চিম মেদিনীপুর

ঘাটাল হাসপাতালের মধ্যেই করোনা রোগীর অস্বাভাবিক মৃত্যু, ডেবরা সুপার স্পেশালিটিতে এক কর্মীর আত্মহত্যার চেষ্টা

শান্তনু পান

ঘাটাল হাসপাতালের মধ্যেই করোনা রোগীর অস্বাভাবিক মৃত্যু, ডেবরা সুপার স্পেশালিটিতে এক কর্মীর আত্মহত্যার চেষ্টা - West Bengal News 24

পশ্চিম মেদিনীপুরের ঘাটাল কোভিড হাসপাতালে আজ ভোরে শিবরাম ঘোষে নামে এক করোনা রোগীর অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। হাসপাতাল চত্বর থেকেই মৃত করোনা রোগীর ঝুলন্ত দেহ উদ্ধার করা হয়েছে।

জানা গেছে, ঘাটাল মহকুমার ক্ষীরপাইয়ের পালংপুর গ্রামের বাসিন্দা শিবরাম ঘোষকে কিছুদিন আগে করোনা আক্রান্ত হয়ে ঘাটাল হাসপাতালে ভর্তি করা হয়েছিল। কয়েকদিন আগেই তাঁর করোনা রিপোর্ট নেগেটিভ হয়েছিল, কিন্তু হঠাৎই অক্সিজেন স্যাচুরেশন ফের কমে গিয়ে শ্বাসকষ্টের সমস্যা শুরু হওয়ায় তাঁকে হাসপাতাল থেকে ছাড়া হয়নি। আজ সকালে হাসপাতালের গেটের সামনে ওই রোগীর ঝুলন্ত দেহ দেখতে পাওয়া যায়। মানসিক অবসাদের জেরে আত্মহত্যা কিনা খতিয়ে দেখছে পুলিশ।

দেহটি ময়নাতদন্তে পাঠানো হয়েছে। এই মৃত্যুর ঘটনাকে প্রাথমিকভাবে আত্মহত্যার ঘটনা বলেই মনে করা হচ্ছে। উল্লেখ্য , গত ২৪ শে এপ্রিল শালবনী করোনা হাসপাতালেও এক করোনা রোগী হাসপাতালের চার তলা থেকে লাফ দিয়ে আত্মহত্যা করেছিলেন।

অন্যদিকে, ডেবরা সুপার স্পেশালিটির করোনা হাসপাতালের ফার্মাসিস্ট ওয়ার্ডে কর্তব্যরত সঞ্জয় ভট্টাচার্য নামে এক চুক্তিভিত্তিক কর্মী গতকাল রাতে বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেছে বলে অভিযোগ। প্রথমে তাকে ডেবরা সুপার স্পেশালিটি হাসপাতালেই ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে গভীর রাতেই মেদিনীপুর মেডিক্যাল কলেজে স্থানান্তরিত করা হয়।

এই মুহূর্তে তার অবস্থা কিছুটা স্থিতিশীল। তার পরিবারের অভিযোগ, কর্তৃপক্ষের তরফে মানসিক চাপ দেওয়া হচ্ছিল, সেজন্যই আত্মহত্যার চেষ্টা করেছে।

অবশ্য এই হাসপাতালের সুপার তথা ব্লক স্বাস্থ্য আধিকারিক ডাঃ আরিফ ঘটনার কথা স্বীকার করে জানিয়েছেন, ঐ ব্যক্তি সরাসরি হাসপাতালের কর্মী নন, যে কোম্পানি দায়িত্বে আছে, তাঁদের কর্মী। কোম্পানির সঙ্গে ওই যুবকের মতানৈক্য হয়েছিল। যা স্বাভাবিক ব্যাপার। ডেবরা থানা এবং জেলা স্বাস্থ্য ভবনে এই ঘটনা জানান হয়েছে।

আরও পড়ুন ::

Back to top button