খেলা

ফ্রেঞ্চ ওপেনের সেমিফাইনালে রাফায়েল নাদাল

১৪তম ফ্রেঞ্চ ওপেন জয়ের পথে আরও এক ধাপ এগিয়ে গেলেন রাফায়েল নাদাল। বুধবার (৯ জুন) ফিলিপ্পে সাত্রিয়ের কোর্টে অনুষ্ঠিত কোয়ার্টার ফাইনালে চার সেটের লড়াইয়ে জিতেছেন স্প্যানিশ তারকা।

আর্জেন্টাইন প্রতিদ্বন্দ্বী ডিয়েগো শোয়ার্জম্যান কঠিন প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। জিতেছিল দ্বিতীয় সেট। পরের সেটেও তীব্র লড়াই হয়েছিল দুই জনের মধ্যে, সেটি জিতে যান নাদাল। চতুর্থ সেটে তো দশম বাছাইকে উড়িয়ে দেন তিনি। ৬-৩, ৪-৬, ৬-৪, ৬-০ গেমে জিতে সেমিফাইনাল নিশ্চিত করেছেন তৃতীয় বাছাই।

দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে রাতে মাত্তেও বেরেত্তিনির মুখোমুখি হচ্ছেন নোভাক জোকোভিচ। সার্ব তারকা জিতে গেলে শেষ চারেই হয়ে যেতে পারে গতবারের ফাইনালের পুনরাবৃত্তি। গত ফ্রেঞ্চ ওপেনে জোকোভিচকে সহজে হারিয়ে নাদাল ২০তম গ্র্যান্ড স্লাম জিতে রজার ফেদেরারের পাশে বসেন। আর দুটি বাধা পেরোলেই সর্বকালের শীর্ষ গ্র্যান্ড স্লাম জয়ী হবেন ৩৫ বছর বয়সী স্প্যানিশ তারকা।

গ্যালারি থেকে নাদালের এই দুর্দান্ত জয়ের স্বাক্ষী ছিলেন তার বাবা ও বোন। ম্যাচ শেষে তাদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘আমি সবসময় আমার পরিবারের কাছ থেকে সমর্থন পেয়েছি। সত্যিকারের সমর্থন, কোনও চাপ ছাড়াই। তাদের ধন্যবাদ দেওয়া যথেষ্ট নয়। আমার ভক্তরাও খারাপ সময়েও সমর্থন দিয়েছে। ৩৫ বছর বয়সে এসে এখানে থাকা সহজ নয়।’

আরও পড়ুন ::

Back to top button