রাজ্য

নিউটাউন এনকাউন্টার কাণ্ডে NIA তদন্তের দাবি তুলে অমিত শাহকে চিঠি সাংসদ সৌমিত্র খাঁ’র

নিউটাউন এনকাউন্টার কাণ্ডে NIA তদন্তের দাবি তুলে অমিত শাহকে চিঠি সাংসদ সৌমিত্র খাঁ’র - West Bengal News 24

নিউটাউনে অভিজাত আবাসনে পাকিস্তান যোগের তথ্য মিলতেই রাজনীতি শুরু বিজেপির। কাদের মদতে? কীভাবে? কলকাতায় নিউটাউনের সাপুরজির মতো ফ্ল্যাটে দুই পঞ্জাবি দুস্কৃতি ছিল তা জানতে এনআইএ তদন্তের দাবি জানিয়েছেন বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ।

এদিন এই ঘটনার বিস্তারিত চিঠিতে লিখে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে এই ঘটনার এনআইএ তদন্ত চেয়েছেন বিজেপি সাংসদ। কারণ হিসেবে তিনি জানিয়েছেন, এই ঘটনার তদন্তে রাজ্যপুলিশের ভূমিকা নিয়ে সংশয় প্রকাশ হয়েছে তাঁর। রাজ্যপুলিশ এই ঘটনার তদন্ত ঠিকমতো করতে পারবে না বলেও শাহকে উচ্চপর্যায়ের তদন্তের জন্য চিঠি দিয়েছেন সৌমিত্র।

এত বড় মাপের ওয়ান্টেড গ্যাংস্টার কীভাবে কলকাতায় লুকিয়ে ছিল? সেই বিষয়ে প্রশ্ন তুলেছেন সৌমিত্র খাঁ। বড় ষড়যন্ত্রের গন্ধ পেয়েছেন তিনি, তাই অমিত শাহকে চিঠি লিখে এই ঘটনায় এনআইএ তদন্ত করে সত্যিটা জানতে চাইছেন বিজেপি সাংসদ।

গত বুধবার ‘সুখবৃষ্টি’ আবাসনের বি ব্লকের ২০১ নং ফ্ল্যাটে গা ঢাকা দিয়ে থাকা পঞ্জাবের দুই কুখ্যাত দুষ্কৃতীর সঙ্গে রাজ্য পুলিশের এসটিএফ সদস্যদের গুলিবিনিময় হয়। প্রায় ১৫ মিনিট ধরে ৪০ রাউন্ড গুলি চলে, এই ঘটনায় গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয় দুই গ্যাংস্টারের, আহত হন এক অফিসার।

পরবর্তীতে জানা যায় ওই দুই গ্যাংস্টার আন্তর্জাতিক ড্রাগ যোগের সঙ্গে যুক্ত যশপ্রীত সিং ভুল্লার এবং জয়পাল। দু’জনেই পঞ্জাব থেকে পালিয়ে গা ঢাকা দিয়ে ঘুরছিলেন। ড্রাগ পাচার ছাড়াও, ডাকাতি, তোলাবাজি ও বেআইনি অস্ত্রের কারবারের সঙ্গে যুক্ত ছিল দুই গ্যাংস্টাররের। এরই সঙ্গে তাঁদের পাকিস্তান যোগ ছিল বলেও পুলিশ সূত্রে জানা গিয়েছে। গত মাসেই পঞ্জাব পুলিশের নজর এড়িয়ে দুই অফিসারকে গুলি করে খুন করে মধ্যপ্রদেশ পালায় যশপ্রীত ও জয়পাল।

সুত্র : এই মুহুর্তে

আরও পড়ুন ::

Back to top button