আন্তর্জাতিক

পশ্চিম তীরে ইসরায়েলি হামলা, ৩ ফিলিস্তিনি নিহত

অধিকৃত পশ্চিম তীরের জেনিন শহরে ইসরায়েলি বাহিনীর হামলায় তিন ফিলিস্তিনি নিহত এবং একজন আহত হয়েছেন। বৃহস্পতিবার (১০ জুন) সকালে এ ঘটনা ঘটে। ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফার বরাত দিয়ে খবর প্রকাশ করেছে আনাদোলু এজেন্সি।

প্রতিবেদনে বলা হয়েছে, ঘটনায় তাৎক্ষণিকভাবে ইসরায়েলি বাহিনীর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলে ফিলিস্তিনি কর্তৃপক্ষের নিরাপত্তা বাহিনী। নিহতদের মধ্যে দুইজন নিরাপত্তা বাহিনীর সদস্য।

বার্তা সংস্থা জানিয়েছে, নিহতরা হলেন লেফটেনেন্ট আদাম ইলোয়ি (২৩) এবং ক্যাপ্টেন তাইসির ইসা (৩৩)। তারা দুজনেই ফিলিস্তিনের সামরিক গোয়েন্দা সংস্থার সদস্য। নিহত অন্যজন হলেন গামিল মাহমুদ আল-আমুরি। তিনি এর আগে ইসরায়েলের হাতে বন্দি হয়ে কারাভোগও করেছিলেন।

আহত হওয়া ফিলিস্তিনিও নিরাপত্তা বাহিনীর সদস্য। তাকে তাৎক্ষণিকভাবে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

এক বিবৃতিতে ফিলিস্তিনি প্রেসিডেন্টের মুখপাত্র নাবিল আবু রুদেইনিয়েহ বলেন, ইসরায়েলের সাম্প্রতিক হামলাগুলো বিপজ্জনক পরিস্থিতির সৃষ্টি করতে পারে। ফিলিস্তিনি নাগরিকদের ওপর চলমান এই সহিংসতা এবং হত্যা উত্তেজনা বাড়াবে। এসবের জন্য দায়ী ইসরায়েল সরকার।

এ সময় ফিলিস্তিনি জনগণকে রক্ষা করতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান তিনি। একইসঙ্গে যুক্তরাষ্ট্রের প্রতি আবেদন করেন যেন আগ্রাসন বন্ধে ইসরায়েলের ওপর চাপ প্রয়োগ করা হয়। অন্যথায়, অনিয়ন্ত্রিত পরিস্থিতির সৃষ্টি হতে পারে।

আরও পড়ুন ::

Back to top button