বিচিত্রতা

নিজের ৩৭তম বিয়ে সারলেন বৃদ্ধ, উপস্থিত রইলেন ২৮ স্ত্রী, ১৩৫ সন্তান, ভিডিও ভাইরাল

সেকালের নবাবি আমল কিম্বা রাজরাজাদের জীবনকাহিনী জানলে চমকে যেতেই হয়। বেশিরভাগ রাজাদের রানির সংখ্যা কত, সেটাই গুনে শেষ করা যেত না। নবাবরাও শতাধিক বেগম নিয়ে থাকতেন বেশ খোশ মেজাজে। সেকালের এসব বহুবিবাহের গল্প ঐতিহাসিক কিছু বই ঘাঁটলেই পেয়ে যাবেন। তবে এটাই ভাবতে অবাক লাগে যে, সেকালের সেই বহু বিবাহ প্রথা আজও জারি রয়েছে। আজও বেশ কিছু দেশে বহুবিবাহ বৈধ। তাবলে ভাইরাল হওয়া একটি ভিডিওতে যা উঠে এল তা সত্যিই চমকে দেওয়ার মত।

এক বৃদ্ধ কিনা তাঁর ৩৭তম বিয়ে সারছেন। আর সেই বিয়ে দাঁড়িয়ে দেখছেন বৃদ্ধের ২৮ জন স্ত্রী (wives)। শুধু স্ত্রী নয়, তাঁর বিয়ের আসরে হাজির ছিল ১২৬ জন নাতি নাতনি (grand children), এবং তাঁর ১৩৫ সন্তান (children)। ভাবতে অবাক লাগলেও এটাই ঘটেছে। তবে কোথায়-কখন এই বিয়ে সম্পন্ন হয়েছে তা জানা যায়নি।

ভাইরাল হওয়া ভিডিও-র (viral video) ক্যাপশনে লেখা রয়েছে, ‘সাহসী মানুষ আজও বেঁচে রয়েছে। ২৮ স্ত্রী, ১৩৫ সন্তান এবং ১২৬ নাতি-নাতনির সামনে ৩৭তম বিয়ে ‘ এই বিয়ের পর নাকি আনন্দে মেতে ওঠে গোটা পরিবার। শুরু হয় উৎসব। যা দেখে চোখ কপালে ওঠে অনেকের। তবে এই ভিডিও যে বৃদ্ধকে বিয়ে করতে দেখা যাচ্ছে তাঁর পরিচয় জানা যায়নি। এমনকি কোন দেশের ঘটনা বা কবেকার ঘটনা তাও ভিডিওতে প্রকাশ করা হয়নি। তাই এই বিয়ের ঘটনার সত্যতাও এখনও নিশ্চিত হয়নি।

তবে নেটিজেনদের একাংশ মনে করছে, এই ঘটনা মধ্যপ্রাচ্যের কোনো এক দেশের হবে। কারণ বিয়ের পোশাক দেখে তেমনটাই ধারণা করছেন অনেকে। অনেকে আবার তাঁর ২৮ স্ত্রীকে দেখে অবাক। কারণ বৃদ্ধের যে ২৮ স্ত্রী বেঁচে রয়েছে, তাঁরা সকলেই এই বিয়েতে বেশ খুশি। এমনটাই ভিডিওতে (video) দেখা যায়। তার মানে এটুকু বলা যেতেই পারে যে, এই ২৮ স্ত্রীকে নিয়ে বেশ সুখের সংসার তাঁর। যেন বৃদ্ধের আনন্দেই তাদের আনন্দে। তাই হয়ত স্বামীর ৩৭ তম বিয়েতেও কেউ বাধা সৃষ্টি করেননি। বৃদ্ধের সুখ যাতে আরও বাড়ে তার জন্যই হয়ত তাঁরা এই বিয়ে নিয়ে উৎসবে মেতে ওঠেন।


সুত্র : কলকাতা ২৪*৭

আরও পড়ুন ::

Back to top button