রাজ্য

তৃণমূলে ফিরলেন মুকুল রায়

ফের সরগরম রাজ্য রাজনীতি। তৃণমূল (Tmc) ভবনে মেগা-দলবদল। তৃণমূলে মুকুল রায়ের (Mukul Roy) প্রত্যাবর্তন। বিজেপি (Bjp) ছেড়ে ফের তৃণমূলে মুকুল রায়। পুত্র শুভ্রাংশু রায়কে (Subhrhanshu Roy) সঙ্গে নিয়েই ফের তৃণমূলে মুকুল। আজ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতেই তৃণমূলে ফিরলেন মুকুল-শুভ্রাংশু।

জানা গিয়েছে, আজ ঘনিষ্ঠদের নিয়ে একটি বৈঠক করেন মুকুল রায়। সেই বৈঠকে ছিলেন মুকুল পুত্র শুভ্রাংশু রায়ও। ভবিষ্যতে ঠিক কী করবেন, সেই নিয়েই আলোচনা হয় এই বৈঠকে। শেষমেশ গত কয়েকদিনের জল্পনাই সত্যি হল। বঙ্গে বিরাট ধাক্কা বিজেপিতে। বিজেপি সূত্রে জানা গিয়েছে, মুকুল যে তৃণমূলে ফিরতে পারেন এই আশঙ্কা করে বিজেপির শীর্ষ নেতাদের তরফে মুকুল রায়ের সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। তিনি যাতে দলেই থাকেন সেব্যাপারেও মুকুল রায়ের কাছে আবেদন জানান গেরুয়া দলে শীর্ষ নেতারা। তবে সেই কথোপকথনে তেমন সাড়া দেননি মুকুল।

শেষমেশ জল্পনার অবসান ঘটিয়ে তৃণমূলে ফিরলেন মুকুল রায়। তৃণমূলে ফের শুরু মুকুল-জমানা। তৃণমূল সূত্রে খবর, মুকুল রায়কে রাজ্যসভায় (Rajyasabha) নিয়ে যেতে পারে তৃণমূল। প্রসঙ্গত, গত কয়েকদিন ধরেই মুকুলের সঙ্গে বিজেপি-র দূরত্ব বাড়ছিল। দলের একাধিক গুরুত্বপূর্ণ বৈঠকেও তাঁকে দেখা যায়নি। এরপরই ছেলে শুভ্রাংশু রায়ের ফেসবুক পোস্ট ঘিরে জল্পনা আরও বেড়ে যায়। মুকুল রায়ের অসুস্থ স্ত্রীকে দেখতে অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhisekh Banerjee) হাসপাতালে ছুটে গিয়েছিলেন। তারপর থেকে মুকুল রায় ও শুভ্রাংশু রায়ের তৃণমূলে ফেরা নিয়ে জল্পনা বেড়ে যায়।

এমনকী এরপর একাধিক সংবাদমাধ্যমে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ভূয়সী প্রশংসা করতে শোনা যায় শুভ্রাংশুকে। অভিষেকের সঙ্গে তাঁদের পারিবারিক সম্পর্কের কথাও জানান শুভ্রাংশু। মোটের ওপর মুকুল রায়ের তৃণমূলে প্রত্যাবর্তনে এরাজ্যে বিজেপি শিবিরে যে প্রবল একটা ধাক্কা লাগল তা বলাই বাহুল্য। একদা তৃণমূলে সেকেন্ড-ইন-কম্যান্ড ছিলেন মুকুল রায়। দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক ছিলেন মুকুল রায়। যে পদে দিন কয়েক আগেই দায়িত্ব নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়।

সুত্র : কলকাতা ২৪*৭

আরও পড়ুন ::

Back to top button