রাজনীতিরাজ্য

‘মুকুলের ফুল-বদল’ নিয়ে যা বললেন দিলীপ ঘোষ

মুকুল রায়ের তৃণমূলে প্রত্যাবর্তন নিয়ে কার্যত বক্তব্য এড়ালেন BJP রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। BJP রাজ্য সভাপতি বললেন, ‘জল্পনা-কল্পনা নিয়ে মাথা ঘামাবেন না। BJP কর্মীরা মার খাচ্ছেন। তাঁদের পাশে থাকতে হবে’। দিলীপকে আরও বলতে শোনা যায়, ‘কর্মীরাই আমাদের সম্পদ। কেউ ভোটে জিততে পারেননি। আবার কেউ ভোটে জিতে যা অত্যাচার চলছে, সেসব সহ্য করতে না পেরে মতামত দিচ্ছেন। বহু মানুষ এসেছিলেন, BJP-র জেতার সম্ভাবনা তৈরি হয়েছিল বলে। কর্মীরা এক রয়েছেন’। কিন্তু, মুকুল রায়ের নাম পর্যন্ত নিলেন না দিলীপ। রাজ্য BJP সভাপতির এই মন্তব্য উল্লেখযোগ্য বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য, শুক্রবার তৃণমূব ভবনে গিয়েছেন মুকুল রায়। মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকও করেছেন তিনি। মুকুলের তৃণমূলে প্রত্যাবর্তনের জল্পনা কার্যত পাকা। মুকুলের এই দলবদল নিয়ে যদিও কার্যত মুখে কুলুপ এঁটেছে গেরুয়া বাহিনী। কেন্দ্রীয় মন্ত্রী রবিশংকর প্রসাদ কার্যত মুকুলকে নিয়ে বক্তব্য এড়িয়েছেন। BJP নেতা জয়প্রকাশ মজুমদার বলেছেন, ‘এ নিয়ে কোনও মন্তব্য করব না আমরা’।

মুকুল তৃণমূলে ফেরা BJP-র জন্য বড় ভাঙন বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। কারণ, উনিশের লোকসভা নির্বাচনে বঙ্গ BJP-র উত্থানের নেপথ্যে মুকুল রায়ের ভূমিকা রয়েছে বলেই মনে করেন বিশ্লেষকদের একাংশ। এই প্রেক্ষাপটে মুকুলের দলবদল পদ্মশিবিরের জন্য বড় ধাক্কা বলেই মনে করা হচ্ছে।

প্রসঙ্গত, ভোটে জেতার পরই মুকুলের রাজনৈতিক অবস্থান ঘিরে জল্পনা তৈরি হয়। বিধানসভায় গিয়ে সুব্রত বক্সির সঙ্গে মুকুলের সাক্ষাৎ ঘিরে নয়া চর্চা শুরু হয়। যদিও পরে টুইটারে নিজেকে BJP-র সৈনিক বলে বর্ণনা করে যাবতীয় জল্পনায় জল ঢালেন। এর মধ্যেই কয়েকদিন আগে মুকুল রায়ের অসুস্থ স্ত্রীকে দেখতে হাসপাতালে যান অভিষেক বন্দ্যোপাধ্যায়।

শুভ্রাংশু রায়ের সঙ্গে অভিষেকের সাক্ষাৎ ঘিরে জল্পনা আরও জোরালো হয়। ওই দিনই হাসপাতালে মুকুল-পত্নীর সঙ্গে দেখা করতে যান BJP রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। কিন্তু, দিলীপের হাসপাতালে যাওয়া ভালো চোখে মুকুল শিবির নেননি বলেই জানা যায়। এই আবহে BJP-কে নিশানা করে শুভ্রাংশুর ফেসবুক পোস্ট জল্পনা কয়েকগুণ বাড়িয়ে দেয়। মুকুল রায়ের সঙ্গে দিলীপ ঘোষের সম্পর্কে ফাটল ধরে বলেও জানা যায়। প্রসঙ্গত, মুকুলের সঙ্গে দিলীপের প্রথম থেকেই বনিবনা হয়নি বলে খবর। শেষমেশ BJP-র সঙ্গে সম্পর্ক চুকিয়ে ফের মমতা বন্দ্যোপাধ্যায়ের উপরই আস্থা রাখলেন মুকুল।

সুত্র : এই সময়

আরও পড়ুন ::

Back to top button