আন্তর্জাতিক

এবার করোনার তৃতীয় ঢেউয়ের কবলে দক্ষিণ আফ্রিকা

এবার দক্ষিণ আফ্রিকায় করোনার তৃতীয় ঢেউ শুরু হয়েছে। বৃহস্পতিবার দক্ষিণ আফ্রিকার স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে বিবৃতি দিয়ে সরকারিভাবে করোনার তৃতীয় দফার প্রকোপ শুরুর ঘোষণা দেওয়ার পাশাপাশি আগের তুলনায় করোনার সংক্রমণ প্রায় ৩০ শতাংশ বৃদ্ধি পাওয়ার কথাও জানানো হয়েছে।

গত বছর থেকে করোনায় বদলে গেছে গোটা বিশ্বের মানুষের জনজীবন। প্রথম ঢেউয়ের পর দ্বিতীয় ঢেউয়েও বিপর্যস্ত হয় একাধিক দেশ। ভারতে একমাস আগেও দ্বিতীয় ঢেউয়ের চিত্র ছিল ভয়াবহ। এই পরিস্থিতিতে বিশ্ববাসীর চিন্তা আরও বাড়িয়েছে করোনার তৃতীয় ঢেউ।

চিকিৎসক, গবেষক থেকে জনস্বাস্থ্যবিদদের প্রত্যেকেই ইতোমধ্যে এই নিয়ে সাবধান করে দিয়েছেন। তারা সতর্ক করে বলেন, যে কোন সময় যে কোন দেশে আছড়ে পড়তে পারে করোনার ২য় বা ৩য় ঢেউ। যেখানে রূপ বদলে আরও ভয়ংকর হয়ে উঠতে পারে এই ভাইরাস।

দ্রুত সংক্রমণ ছড়ানো ও শিশুদের ক্ষতিগ্রস্ত হওয়ার সতর্কতার মধ্যে দক্ষিণ আফ্রিকার ন্যাশনাল ইনস্টিটিউট ফর কমিউনিকেবল ডিজিজ বা এনআইসিডি’র পক্ষ থেকে টুইট বার্তায় ঘোষণা দিয়ে জানানো হলো, করোনার তৃতীয় ঢেউ দেখা দিয়েছে দক্ষিণ আফ্রিকায়।

টুইটে এনআইসিডি জানায়, ‘এবার বলা যেতেই পারে করোনার তৃতীয় ঢেউ দক্ষিণ আফ্রিকায় শুরু হয়েছে। কারণ ইতোমধ্যে মন্ত্রিসভার পরামর্শক কমিটি জানিয়েছে, দেশে সাতদিনের গড় সংক্রমণের (৫৯৫৯ জন) সংখ্যা আগের তুলনায় অনেকটা বেড়ে গেছে।

আরও পড়ুন ::

Back to top button