ঝাড়গ্রাম

স্কুলে চালু অক্সিজেন পার্লার, পরিষেবায় প্রাক্তনীদের কোভিড টিম

স্বপ্নীল মজুমদার

ঝাড়গ্রাম: এবার বেলিয়াবেড়া ব্লকের রামচন্দ্রপুরের শ্রীশ্রী রামকৃষ্ণ বিদ্যামন্দিরে (উচ্চ মাধ্যমিক) চালু হল অক্সিজেন পার্লার। এলাকার করোনা আক্রান্তরা সেখানে বিনামূল্যে অক্সিজেন নিতে পারবেন।

বৃহস্পতিবার গোপীবল্লভপুরের বিধায়ক খগেন্দ্রনাথ মাহাতো ওই অক্সিজেন পার্লারের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। প্রধানশিক্ষক-প্রধানশিক্ষিকাদের সংগঠন ‘অ্যাডভ্যান্সড সোসাইটি ফর হেড মাস্টার্স অ্যান্ড মিস্ট্রেসেস’ (এএসএফএইচএম) এবং দক্ষিণ ২৪ পরগনার একটি স্বেচ্ছাসেবী সংস্থার যৌথ উদ্যোগে অক্সিজেন পার্লারটি চালু হয়েছে।

স্কুলের প্রধানশিক্ষক তথা এএসএফএইচএম-এর জেলা সম্পাদক তপনকুমার দে বলেন, ‘‘অক্সিজেন পার্লারের জন্য স্বেচ্ছাসেবী সংস্থাটি অক্সিজেন কনসেনট্রেটর, অক্সিমিটার, প্রয়োজনীয় ওষুধপত্র, মাস্ক সহ প্রয়োজনীয় সরঞ্জাম ও সামগ্রী দিয়ে সাহায্য করেছে। স্কুলের প্রাক্তন ছাত্রদের নিয়ে পরিষেবা দেওয়ার জন্য ‘কোভিড কেয়ার টিম’ গঠন করা হয়েছে।’’

উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন জেলা বিদ্যালয় পরিদর্শক (মাধ্যমিক) সঞ্জয় চট্টোপাধ্যায়, জেলা বিদ্যালয় পরিদর্শক (প্রাথমিক) শুভাশিস মিত্র, গোপীবল্লভপুর-২ পঞ্চায়েত সমিতির সভাপতি হিমসাগর সিং, পঞ্চায়েত সমিতির সহ সভাপতি কালীপদ সুর, খাড়বান্ধি গ্রাম পঞ্চায়েতের প্রধান শালগে মান্ডি প্রমুখ।

কয়েকদিন আগে প্রধানশিক্ষকদের এই সংগঠনটির উদ্যোগে বিনপুরের দহিজুড়ি মহাত্মা বিদ্যাপীঠ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়েও একটি অক্সিজেন পার্লার চালু হয়েছে। ওই অক্সিজেন পার্লারের উদ্বোধন করেছিলেন বন প্রতিমন্ত্রী বিরবাহা হাঁসদা।

আরও পড়ুন ::

Back to top button