জাতীয়

এপ্রিলের পর আজই দেশে সর্বনিম্ন দৈনিক সংক্রমণ, তবে মৃতের সংখ্যা লাগামছাড়া

এপ্রিলের পর আজই দেশে সর্বনিম্ন দৈনিক সংক্রমণ, তবে মৃতের সংখ্যা লাগামছাড়া - West Bengal News 24

অনেকটাই কমল দেশে করোনা আক্রান্তের সংখ্যা। গতকালের তুলনায় আক্রান্তের সংখ্যা এদিন প্রায় ৭ হাজার কমে গিয়েছে। গত ৭০ দিনে এদিন সবচেয়ে কম নতুন করে করোনা আক্রান্ত হয়েছে দেশে। তবে গতকালের তুলনায় এদিন মৃত্যুর সংখ্যা বেড়েছে। মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৪ হাজার।

শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের (Health Ministry) দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় গোটা দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৪ হাজার ৩৩২ জন। শুক্রবারের রিপোর্টে আক্রান্তের সংখ্যা ছিল ৯১ হাজার ৭০২ জন। এই নিয়ে পরপর দুদিন কমল আক্রান্তের সংখ্যা। শনিবার কেন্দ্রীয় মন্ত্রকের তথ্য অনুযায়ী গত ৭০ দিনের নিরিখে এদিন সবচেয়ে কম মানুষ নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন।

যদিও এদিন শুক্রবারের তুলনায় বেড়েছে মৃত্যুর সংখ্যা। শুক্রবারের হিসাব বলছে গত ২৪ ঘণ্টায় দেশে ৩ হাজার ৪০৩ জনের মৃত্যু হয়েছিল। আর শনিবারের রিপোর্ট পাওয়ার পর দেখা গিয়েছে ফের বৃদ্ধি পেয়েছে করোনায় মৃত্যুর সংখ্যা। এদিন দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪ হাজার ২ জনের। যদিও বৃহস্পতিবার মৃত্যুর যে পরিসংখ্যান উঠে এসেছিল তার থেকে এদিন মৃত্যুর সংখ্য়া অনেকটাই কম। বৃহস্পতিবার জানা গিয়েছিল গত ২৪ ঘণ্টায় ৬ হাজারেরও বেশি মানুষের করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে। এখনও পর্যন্ত সেটিই ছিল করোনার আক্রান্ত হয়ে সর্বোচ্চ মৃত্যু। করোনায় ২৪ ঘণ্টায় এত বেশি মৃত্যু আগে কখনও হয়নি।

একদিকে যখন মৃত্যু আশঙ্কা জাগাচ্ছে, তখন কমেছে সুস্থতার সংখ্য়াও। শুক্রবার ১ লক্ষ ৩৪ হাজার ৫৮০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছিলেন। আর শনিবার সুস্থ হয়েছেন ১ লক্ষ ২১ হাজার ৩১১ জন। সুস্থতার সংখ্যাও গতকালের তুলনায় অনেকটাই কমেছে। তবে দৈনিক আক্রান্তের চেয়ে সুস্থতার হার গত কয়েকদিনের মতো এদিনও বেশি। এই মুহূর্তে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ কোটি ৯৩ লক্ষ ৫৯ হাজার ১৫৫ জন। কমেছে সক্রিয় করোনা রোগীর সংখ্যাও।

শুক্রবার অ্য়াক্টিভ করোনা রোগীর সংখ্য়া ছিল ১১ লক্ষ ২১ হাজার ৬৭১ জন। আর শনিবার সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১০ লক্ষ ৮০ হাজার ৬৯০ জন। এখনও পর্যন্ত দেশে মোট সুস্থ হয়েছেন ২ কোটি ৭৯ লক্ষ ১১ হাজার ৩৮৪ জন। দেশের করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ৩ লক্ষ ৬৭ হাজার ৮১ জনের। মোট ২৪ কোটি ৯৬ লক্ষ ৩০৪ জনকে এখনও পর্যন্ত ভ্যাকসিন দেওয়া সম্ভব হয়েছে।

সুত্র : কলকাতা ২৪*৭

আরও পড়ুন ::

Back to top button