রাজ্য

কুণালের বাড়িতে রাজীব!বাড়ছে তৃণমূলে ফেরার জল্পনা

কুণালের বাড়িতে রাজীব!বাড়ছে তৃণমূলে ফেরার জল্পনা - West Bengal News 24

রাজীব বন্দ্যোপাধ্যায়কে (Rajib Banerjee) ঘিরে জল্পনা আরও বাড়ল। তৃণমূল নেতা কুণাল ঘোষের (Kunal Ghosh) বাড়িতে গেলেন রাজীব। ক’দিন আগেই BJP-র বিরুদ্ধে সরব হয়েছিলেন রাজীব। তারপর থেকেই রাজীবের তৃণমূলে প্রত্যাবর্তনের জল্পনা নয়া মাত্রা পায়। কুণালের সঙ্গে রাজীবের বৈঠকে সেই জল্পনা আরও জোরালো হল বলে মনে করা হচ্ছে।

ভোটের ফল ঘোষণার পর থেকেই রাজীবের তৃণমূলে ‘ঘর ওয়াপসি’ ঘিরে জল্পনা চলছে। কিন্তু, তৃণমূলে রাজীবকে ফেরানো হবে কিনা তা এখন বড়সড় প্রশ্নচিহ্নের সামনে দাঁড়িয়ে। এই প্রেক্ষিতে রাজীবেরই কেন্দ্রে তাঁর বিরুদ্ধে পোস্টার পড়ল। যেখানে নাম না করে রাজীবকে মীরজাফর, গদ্দার তকমা দেওয়া হয়েছে। তৃণমূলে তাঁকে যাতে না নেওয়া হয়, সেই বার্তাই দেওয়া হয়েছে পোস্টারে। উল্লেখ্য, এর আগেও রাজীবের নামে পোস্টার পড়েছিল। পোস্টারে লেখা রয়েছে, ‘বাংলার মীরজাফর, গদ্দার, বেইমানদের কোনও ঠাঁই নেই’।

তৃণমূলে মুকুলের প্রত্যাবর্তনের পরই মমতা জানিয়ে দেন, সবাইকে দলে ফেরানো হবে না। এই প্রসঙ্গে তৃণমূলনেত্রী বলেন, ‘যাঁরা গদ্দারি করেছেন, চরমপন্থী, নিম্নরুচির পরিচয় দিয়েছেন, তাঁদের নেব না’। সেই সঙ্গে মমতা এও বলেন, ‘আগামী দিনে আরও অনেকেই BJP ছেড়ে তৃণমূলে ফিরবেন’। মুকুল রায়ও এদিন ইঙ্গিত দিয়েছেন, ‘আগামী দিনে আরও অনেকে ফিরবেন’। রাজীব-সোনালিদের কি ফেরানো হবে? এই প্রশ্ন এড়িয়ে যান মমতা।

রাজীব বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, ‘যতদিন বেঁচে থাকব, ততদিন মমতা বন্দ্যোপাধ্যায়কে শ্রদ্ধা করব।’ তাহলে কি তৃণমূলে ফিরছেন? রাজীবের সংক্ষিপ্ত জবাব, ‘ এ নিয়ে কোনও মন্তব্য করব না। কে জল্পনা ছড়িয়েছে জানি না।’ মমতা বন্দ্যোপাধ্যায়কে জয়ের অভিনন্দন জানিয়েছেন? রাজীবের উত্তর, ‘সেটা সংবাদমাধ্যমে বলব কেন।’ যে সুরে মমতা বন্দ্যোপাধ্যায় প্রসঙ্গে ফের মন্তব্য করলেন রাজীব, তা যথেষ্ট ইঙ্গিতপূর্ণ বলে মনে করছে পর্যবেক্ষক মহলের একাংশ।

সূত্র: এই সময়

আরও পড়ুন ::

Back to top button