রাজ্য

রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ নামল সাড়ে ৪০০০ নিচে

রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ নামল সাড়ে ৪০০০ নিচে - West Bengal News 24

আরও কমল রা’জ্যের করো’না সংক্র’মণ। স্বাস্থ্য’দপ্তরের (Health department, West Bengal) সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রা’জ্যে নতুন করে করোনা ভাই’রাসে (Coronavirus) আক্রান্ত ৪২৮৬ জন, অর্থাত্‍ সাড়ে চার হা’জারেরও কম। এই সংখ্যা শুক্রবারও ছিল ৮৩৩৬। কমেছে দৈমিক মৃত্যুর হারও। একদিনে করোনার বলি হয়েছেন বাংলার (West Bengal) ৮১ জন। আর সুস্থ হয়ে ফিরেছেন ৩১৪৯ জন। এ নিয়ে সুস্থতার হার বেড়ে দাঁড়াল ৯৭.৭৩ শতাংশ।

স্বাস্থ্যদপ্ত’রের পরিসংখ্যান অনু’যায়ী, কোভি’ডের (COVID-19) দৈনিক সংক্রমণে এখনও সবচেয়ে এগিয়ে উত্তর ২৪ পরগনা। এখানে গত ২৪ ঘণ্টায় আক্রা’ন্তের সংখ্যা ৬৯৩। তারপরই রয়েছে কল’কাতা। একদিনে কল’কাতায় সংক্রমিত হয়ে’ছেন ৪০১ জন। আর করোনা যুদ্ধে সবচেয়ে এগিয়ে পুরুলিয়া।

এখানে গত ২৪ ঘণ্টায় মাত্র ৯ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়ে’ছেন। ঝাড়গ্রামের পরিস্থিতিও তুলনায় অনে’কটাই ভাল। এ নিয়ে রাজ্যে করো’নায় সংক্রমিত ১৪ লক্ষ ৫২ হাজার ৯৮৭ জন। সুস্থ হয়ে ফিরে’ছেন ১৪ লক্ষ ২৪ হাজার ২১৩ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্য়ে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৬২, ২৭৬, যার মধ্যে ৬.৮৮ শতাংশ রিপোর্ট পজিটিভ।

করো’নার দ্বিতীয় ঢেউ’য়ের ধাক্কা সামলা’তে গত মে মাসর ৫ তারিখ থেকে রা’জ্য়ে দফায় দফায় জারি হচ্ছে কড়া বিধিনিষেধ। বন্ধ সমস্ত গণপরিবহণ, দোকান-বাজার নির্দিষ্ট সময়ের জন্য খোলা হচ্ছে। যদিও অত্য়াবশ্যকীয় পরিষেবায় ছাড় রয়েছে। ১৫ জুন পর্যন্ত সেই বিধিনিষেধ জারি থাকবে। তারপর থেকে হয়ত শিথিল হতে পারে অনেক কিছু। ধাপে ধাপে চালু হতে পারে গণ পরিবহণ।

ইতিমধ্য়ে মেট্রো কর্তৃপক্ষ জানিয়ে দিয়েছে, রাজ্য সরকার সবুজ সংকেত দিলে তারা পরিষেবা চালু করার জন্য প্রস্তুত। ১৭ তারিখ থেকে শিয়ালদহ-হাওড়া থেকে চালু হচ্ছে দূরপাল্লার বেশ কয়েকটি ট্রেন। ফলে করোনার দাপট সামলে ফের ছন্দে ফেরার পথে রাজ্য, তা বোঝাই যাচ্ছে।

সুত্র : সংবাদ প্রতিদিন

আরও পড়ুন ::

Back to top button