রাজনীতি

এবার ভিন রাজ্যেও বিজেপি-তেও ভাঙনের জল্পনা, বিজেপি ছাড়তে পারেন মুকুল ঘনিষ্ঠ সুদীপ রায় বর্মন

মুকুল রায় বিজেপি ছেড়েছেন। যোগ দিয়েছেন নিজের পুরনো দল তৃণমূলে। জল্পনা, তিনি একা নন। এই তালিকায় আরও বহু রাজনীতিকের নাম উঠছে। শুধু যে এ রাজ্যে, তা নয়। ভিন রাজ্যেও। হ্যাঁ, বাংলার পর ত্রিপুরাতেও ভাঙন ধরতে পারে বিজেপি-তে। কানাঘুষো, বিজেপি ছাড়তে পারেন মুকুল ঘনিষ্ঠ সুদীপ রায় বর্মন।

বলাই বাহুল্য, সুদীপ একা যাবেন না। তাঁর ঘনিষ্ঠ বিজেপি বিধায়করাও দল ছাড়তে পারেন। এই দলত্যাগ হলে, তার কারণ হবেন বিপ্লব দেব। সুদীপ বাবুর সঙ্গে মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের খোটাখুটি সুবিদিত। সুদীপ বাবুর কাঁধে ভর দিয়ে ত্রিপুরা জয় সহজ হয়েছে বিজেপি-র। অথচ সেই সুদীপকেই মুখ্যমন্ত্রী করা হয়নি। মুখ্যমন্ত্রী হন বিপ্লব দেব। এর পর তিনি ক্রমেই কোণঠাসা করেন সুদীপকে। মন্ত্রিত্বও হারান সুদীপ। তাই বিজেপি-তেও থেকে তিনি আর নেই। সূত্রের খবর, সরকারিভাবে তাঁর বিজেপি ছাড়া সময়ের অপেক্ষা।

এর আগে সুদীপ রায় বর্মন কংগ্রেসে ছিলেন। বহু বছর ত্রিপুরা বিধানসভায় বিরোধী নেতা ছিলেন। ২০১৬ সালে মুকুলের হাত ধরে তৃণমূল কংগ্রেসে আসেন। তার পর মুকুল রায় বিজেপি-তে যোগ দিলে তিনিও যোগ দেন। কিন্তু বিজেপি-তে যোগ দিলেও তাঁর সেই আগের প্রভাব অনেকটাই কমতে থাকে। এবার মুকুল তৃণমূলে ফিরেছেন। তাই রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করছেন, তিনিও সেই পথ নিতে পারেন।

অনেকে আবার মনে করছেন, নিজের এক দলও গড়তে পারেন সুদীপ রায় বর্মন। এর মধ্যে একটি সংগঠনও তৈরি করেছেন তিনি। তাকেই পরে রাজনৈতিক রূপ দিতে পারেন। সেক্ষত্রে তাঁকে সমর্থন করতে পারেন রাজ পরিবারের সদস্য প্রদ্যোত মাণিক্য দেববর্মা। যার দল ‘ট্রিপরা’ কিছুদিন আগেই স্থানীয় নির্বাচনে বিজেপিকে বড়সড় ধাক্কা দিয়েছে। এবার সুদীপ তৃণমূলে ফিরে ত্রিপুরাতে দলের সংগঠন বাড়াবেন, নাকি নিজেই গড়বেন দল, বলবে সময়।

সুত্র : আজকাল

আরও পড়ুন ::

Back to top button