রাজ্য

কলকাতা-সহ জেলায় দিনভর বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস

কলকাতা-সহ জেলায় দিনভর বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস - West Bengal News 24

দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বজ্রবিদ্যুত্‍ সহ্য বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী কয়েক ঘণ্টার মধ্যে বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। বাংলা ওড়িশা উপকূলে তৈরি হওয়া নিম্নচাপ অক্ষরেখার ফলে রাজ্যে বৃষ্টিপাতের সূচনা হচ্ছে। বৃষ্টি শুরু হলেও তাপমাত্রা কমার কোনও পূর্বাভাস নেই। এদিনের বৃষ্টিপাতের কারণে মত্‍স্যজীবীদের সমুদ্রে যেতেও নিষেধ করা হয়েছে।

হাওয়া অফিসে পূর্বাভাস অনুযায়ী, আগামী ২-৩ ঘণ্টার মধ্যে রাজ্যের বেশ কয়েকটি জায়গায় শুরু হবে তুমুল বৃষ্টি। দক্ষিণবঙ্গের দুই ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, হুগলি, দুই মেদিনীপুর, দুই বর্ধমান, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদে বজ্রবিদ্যুত্‍-সহ বৃষ্টি হতে পারে।

সোমবার সকাল থেকেই কলকাতায় মেঘলা আকাশ দেখা গিয়েছে। বজ্রবিদ্যুত্‍-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতাতেও। আবহাওয়াবিদরা জানাচ্ছেন, পূর্ব-পশ্চিম অক্ষরেখা তৈরি হওয়ার কারণে পঞ্জাব থেকে বাংলা-ওড়িশা উপকূলে নিম্নচাপ পর্যন্ত অক্ষরেখা তৈরি হয়েছে।

আগামী চার পাঁচ দিন এই নিম্নচাপার জেরে বৃষ্টিপাত হবে। দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় চলবে এই বৃষ্টিপাত। বৃষ্টিপাত হলেও তাপমাত্রায় কোনও হেরফের হবে না। কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস। উপকূলবর্তী এলাকাগুলির জন্য সতর্কতা জারি করা হয়েছে। মত্‍স্যজীবীদের সমুদ্রে যাওয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

সূত্র : এই মুহুর্তে

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button