রাজ্য

আগামীকাল জামাইষষ্ঠী উপলক্ষে ছুটি ঘোষণা নবান্নের

আগামীকাল জামাইষষ্ঠী উপলক্ষে ছুটি ঘোষণা নবান্নের - West Bengal News 24

আগামীকাল অর্থাৎ বুধবার জামাইষষ্ঠী। আর তার আগেই রাজ্যের সরকারি কর্মীদের যেন উপহার দিল রাজ্য সরকার। রাজ্য সরকারের (State Govt) সমস্ত বিভাগ ও অধীনস্থ সংস্থাগুলিতে জামাইষষ্ঠী উপলক্ষ্যে ছুটি (Holiday) ঘোষণা। নবান্নের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হল, জামাইষষ্ঠী উপলক্ষে আগামীকাল বুধবার সমস্ত রাজ্য সরকারি অফিস (Office) বন্ধ থাকবে।

রবিবার বিধিনিষেধ কিছুটা শিথিল করলেও, এখনও গণপরিবহণ ব্যবস্থা পুরোপুরিভাবে চালু করা হয়নি। সরকারি কর্মীদের ক্ষেত্রে জানানো হয়েছিল, ১৬ জুন থেকে ২৫ শতাংশ কর্মী নিয়ে সরকারি অফিস (Office) খুলবে। বেলা ১০টা থেকে বিকেল ৪টে পর্যন্ত ২৫ শতাংশ কর্মী নিয়েই খোলা রাখা যাবে বেসরকারি অফিস। কিন্তু ১৬ তারিখ অর্থাৎ বুধবার যে জামাইষষ্ঠী। তাই সরকারি কর্মীদের কথা মাথায় রেখে এদিন ছুটির ঘোষণা করে নবান্ন (Nabanna)। যার জেরে সরকারি চাকুরিজীবী জামাইরা যে বেশ খুশি তা বলা যেতেই পারে।

উল্লেখ্য, জামাইষষ্ঠী উপলক্ষে গত কয়েক বছর অর্ধেক দিন (Half Day) ছুটি পেতে সরকারির কর্মচারীরা। সেদিন তাদের অর্ধ দিবস ছুটি থাকত। কিন্তু কোভিডকালে তাদের কিছুটা হলেও খুশি বাড়িয়ে দিল রাজ্য সরকার। জানিয়ে দেওয়া হল, জরুরি পরিষেবা ছাড়া রাজ্যের সব সরকারি দফতর বন্ধ থাকবে। সম্পূর্ণ ছুটির ঘোষণা করল নবান্ন (Nabanna)।

প্রসঙ্গত, ১৬ জুন থেকে বিধিনিষেধে কিছুটা ছাড় দিচ্ছে রাজ্য সরকার (State Govt)। রাজ্যে করোনার (Corona) সংক্রমণ গ্রাফ নিম্নমুখী হওয়ার জেরে এই সিদ্ধান্ত। আগামী ১৬ জুন থেকে ২৫ শতাংশ কর্মী নিয়ে সরকারি অফিস (Office) খোলার কথা ছিল।

জামইষষ্ঠী জন্য কেবল সেদিন সরকারি কর্মীরা ছুটি পাবেন। তবে বেলা ১০টা থেকে বিকেল ৪টে পর্যন্ত ২৫ শতাংশ কর্মী নিয়েই খোলা রাখা যাবে বেসরকারি অফিস (Office)। গণ পরিবহণ (Public Transport) ব্যবস্থা এখনই পুরোপুরিভাবে চালু করা হচ্ছে না। আপাতত স্টাফ স্পেশাল (Staff Special) ট্রেন (Train) ছাড়া বন্ধই থাকছে অন্য লোকাল ট্রেন-সহ (Local Train) অন্যান্য পরিবহণ ব্যবস্থা।

সুত্র : কলকাতা ২৪*৭

আরও পড়ুন ::

Back to top button