বলিউড

পথে বসার উপক্রম হয়েছিল আমির খানের পরিবারের

Aamir Khan : পথে বসার উপক্রম হয়েছিল আমির খানের পরিবারের - West Bengal News 24

বলিউডের অন্যতম সেরা ছবি ‘লগান’। এতে অভিনয়ের পাশাপাশি প্রযোজনাও করেছিলেন আমির খান। যদিও তিনি প্রযোজনা করতে অনিচ্ছুক ছিলেন। কাউকে না পেয়ে ছবির প্রযোজক হিসেবে যুক্ত হন তিনি। এখনো ছবির প্রযোজনার ইচ্ছে নেই আমিরের। ‘লগান’ ছবির ২০ বছর পূর্তিতে আমির জানিয়েছেন সেই কারণ।

আমিরের বাবা তাহির হোসাইন ও চাচা নাসির হোসাইনও ছবি প্রযোজনার সঙ্গে যুক্ত ছিলেন। আমিরের ভাষ্য, ”বাবা প্রযোজক হিসেবে ছিলেন দারুণ। দারুণ সব ছবি বানিয়েছেন। তবে ব্যবসা কীভাবে করতে হয় বাবা জানতেন না। ছবি তৈরি হতে বেশ কয়েক বছর লেগে যেত। এতে প্রায় বাবা দেউলিয়া হয়ে যাচ্ছিলেন। আমাদের পথে বসার উপক্রম হয়েছিল।”

৫৬ বছর বয়সী আমির আরও বলেন, আমরা তখন খুব ছোট ছিলাম। মানুষজন টাকা চেয়ে বাবার কাছে ফোন দিতেন। একবার মা দেখলেন, বাবা কী যেন খুঁজছেন। জিজ্ঞেস করা হলে বাবা জানান, তিনি স্নাতকের সনদপত্র খুঁজছেন। তার চাকরি নিতে হবে।

অর্থকষ্টে পড়ে আমিরের বাবা ৪০ বছর বয়সে চাকরি করার কথা ভেবেছেন! সেসব মনে করে ছবির প্রযোজনা করার কথা মাথায় আনতে চান না আমির খান। তারপরও মাঝে মাঝে ছবির প্রযোজকের ভূমিকায় দেখা গেছে আমির খানকে। ধোবি ঘাট, দিল্লি বেলি, তালাশ, সিক্রেট সুপারস্টার, তারে জমিন পার, দাঙ্গালসহ বেশ কিছু ছবি প্রযোজনা করেছেন তিনি। নতুন ছবি ‘লাল সিং চাড্ডা’তে অভিনয়ের পাশাপাশি প্রযোজনাও করেছেন ‘মিস্টার পারফেকশনিস্ট’ খ্যাত এ অভিনেতা।

সূত্র : হিন্দুস্থান টাইমস

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button