জাতীয়

দেশে ২৪ ঘণ্টায় করোনায় ২৫৪২ মৃত্যু, শনাক্ত ৬২২২৪ জন

দেশে ২৪ ঘণ্টায় করোনায় ২৫৪২ মৃত্যু, শনাক্ত ৬২২২৪ জন - West Bengal News 24

নিয়ন্ত্রণেই রয়েছে দেশের কোভিড সংক্রমণ। মঙ্গলবারের তুলনায় একটু বাড়লেও ৬০ হাজারের কাছেই রয়েছে তা। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৬২ হাজার ২২৪ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৯৬ লক্ষ ছাড়িয়ে গেল। তবে দৈনিক মৃত্যু মঙ্গলবাররে তুলনায় কমলেও তা আড়াই হাজারের বেশিই রয়েছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ২ হাজার ৫৪২ জনের। এ নিয়ে দেশে মোট প্রাণ হারিয়েছেন ৩ লক্ষ ৭৯ হাজার ৫৭৩ জন।

দেশের এই আড়াই হাজার মৃত্যুর সিংহভাগই মহারাষ্ট্রের। গত ২৪ ঘণ্টায় সেখানে মৃত্যু হয়েছে ১ হাজার ৪৫৮ জনের। তামিলনাড়ুতে হয়েছে ২৬৭ জনের মৃত্যু। কর্নাটকে ১১৫ এবং কেরলে ১৬৬ জনের। দেশের বাকি রাজ্যে মৃত্যু ১০০-র নীচেই রয়েছে। অন্ধ্রপ্রদেশ ৫৩, উত্তরপ্রদেশ ৫৬ এবং পশ্চিমবঙ্গে ৭৫ জনের মৃত্যু হয়েছে গত ২৪ ঘণ্টায়।

বাকি রাজ্যগুলিতে মৃত্যু ৫০-এর নীচে। কেরল এবং তামিলনাড়ুতে দৈনিক সংক্রমণ ১০ হাজারের উপরে রয়েছে। অন্ধ্রপ্রদেশ এবং মহারাষ্ট্রে তা ৫ হাজারের বেশি। পশ্চিমবঙ্গ, ওড়িশা এবং অসমে তা ৩ হাজারের ঘরে।

এর সঙ্গে দৈনিক সংক্রমণের থেকে রোজ সুস্থ বেশি হওয়ায় সক্রিয় রোগীর সংখ্যা কমছে। দেশে এখন সক্রিয় রোগী রয়েছেন ৮ লক্ষ ৬৫ হাজার ৪৩২ জন। মঙ্গলবাররে মতো বুধবারও দৈনিক সংক্রমণের হার ৪ শতাংশের নীচেই রয়েছে।

সুত্র : আনন্দবাজার

আরও পড়ুন ::

Back to top button