রাজ্য

‘প্রতিবার জামাইষষ্ঠীর দিনে আবার বিয়ে করতে মন চায়’: মদন মিত্র

Madan Mitra : ‘প্রতিবার জামাইষষ্ঠীর দিনে আবার বিয়ে করতে মন চায়’: মদন মিত্র - West Bengal News 24

ফেসবুক নয় তাঁর ফেসভ্যালুই নাকি যথেষ্ট তাঁর ভক্তদের জন্য। নিত্যদিন নতুন জামা সেই সঙ্গে মানানসই সানগ্লাস পরে কয়েক সেকেন্ডের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ঝড় তোলে চোখের নিমেষে। সেই সঙ্গে ভক্তদের নানা রকম আবদার তো আছেই। ভক্তদেরও কখনো নিরাশ করেন না তিনি।

ভক্তদের জন্য সব সময় বিগলিত প্রাণ তাঁদের প্রিয় ‘মদন দা’। তাঁর বিখ্যাত ডায়লগ ‘ও লাভলি’ তো একেবারে ব্লকব্লাস্টার। ভক্তদের এত আবদার আর জামাই ষষ্ঠীর দিনে আবদার থাকবে না ত হয় নাকি! অবশ্য এইদিনটা এলেই নাকি তাঁর আবার বিয়ে করতে মন চায়। নতুন জামাই সাজতে ইচ্ছে করে।

আজ জামাইষষ্ঠী। নিজের ইচ্ছের খাতিরেই কুঁচি দেওয়া ধুতি আর নতুন পাঞ্জাবি পরে জামাই সাজবেন মদন মিত্র। গন্তব্য শ্বশুরবাড়ি না, গোসাবা। দলীয় কর্মীদের সঙ্গে ত্রাণ বিলি করতে যাবেন তিনি। জামাই ষষ্ঠীতে শ্বশুর বাড়ি না গিয়ে ত্রাণ বলি করা সম্পর্কে বললেন, “জামাইষষ্ঠীর দিন শ্বশুরবাড়ি গেলে বউয়ের মুখে হাসি ফুটবে। কিন্তু ত্রাণ নিয়ে গেলে মানুষের মুখে হাসি ফুটবে। সেটা অনেক বেশি জরুরি আমার কাছে।” জানা যায়, বিয়ের প্রথম বছরে নাকি জামাইষষ্ঠী সারতে গিয়েছিলেন শ্বশুরবাড়িতে। কিন্তু সেই প্রথম আর সেই শেষ।

জীবনের প্রথম জামাইষষ্ঠীর স্মৃতি আওড়ে বললেন, “আমি বিয়ের পর প্রথম বছর শ্বশুরবাড়ি গিয়েছিলাম। মা বলেছিলেন, প্রথমবার শ্বশুরবাড়ি না গেলে অমঙ্গল হয়। তারপর থেকে আর যাইনি। কিন্তু প্রতিবার এই দিনটায় টিফিন বক্স করে শ্বশুরবাড়ি থেকে খাবার আসে। তবে হ্যাঁ, যারা নতুন নতুন বিয়ে করেছেন অথবা একাধিক বার বিয়ে করেছেন, তাদের কাছে জামাইষষ্ঠীর একটা নতুনত্ব থাকে বটে।

আমার একটাই বিয়ে, একটাই দল। তাই জামাইষষ্ঠীতে আর কিছু নতুনত্ব নেই। কিন্তু হ্যাঁ, প্রতিবার জামাইষষ্ঠীর দিনটায় আমার আবার নতুন করে বিয়ে করতে ইচ্ছা করে। নতুন জামাই সাজতে ইচ্ছা করে। এই বয়সে বিয়ে করা আর সম্ভব নয়, তবে এখনও যদি কেউ জামাইষষ্ঠীতে আমায় খেতে ডাকে, আমি অবশ্যই যাব।”

রোজই নতুন পোশাক আসছে তাঁর বাড়িতে। কোনওটা নিজের কেনা কোনওটা আবার ভক্তদের পাঠানো। কিন্তু পোশাক যেই দিক, আবদার একটাই। নতুন পোশাকে নতুন ছবি আপলোড করতেই হবে দাদাকে। জামাই ষষ্ঠীর দিন সেজেগুজে ঠোঁটের কোণে পরিচিত সেই হাসি নিয়ে বললেন, “অনেক জামাই তো রয়েছে, তবে কার এমন রোজ রোজ জামাই সাজার সুযোগ আসে বলুন তো? এখনও আমি জামাই সেজে ফেসবুক বা ইনস্টাগ্রামে লাইভ করলে টিআরপি কিছু কম পাব না।”

সুত্র : এই মুহুর্তে

আরও পড়ুন ::

Back to top button