ওপার বাংলা

বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনায় ৬০ মৃত্যু, শনাক্ত ৩৯৫৬

বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনায় ৬০ মৃত্যু, শনাক্ত ৩৯৫৬ - West Bengal News 24

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে আরও ৬০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৩ হাজার ২৮২ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া বাংলাদেশে নতুন করে আরও তিন হাজার ৯৫৬ জন আক্রান্ত হয়েছে। বাংলাদেশে মোট আট লাখ ৩৭ হাজার ২৪৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে দুই হাজার ৬৭৯ জন। এ নিয়ে দেশে মোট সাত লাখ ৭৩ হাজার ৭৫২ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ বুধবার বিকেলে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৫১৩ টি ল্যাবে ২৩ হাজার ৮০৭ টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ২৩ হাজার ৯৬৭ টি। নমুনা শনাক্তের হার ১৬ দশমিক ৬২ শতাংশ।

২৪ ঘণ্টায় নতুন ৬০ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ৩৬ জন ও নারী ২৪ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছে নয় হাজার ৫৪৩ জন ও নারী তিন হাজার ৭৩৯ জন। মৃত্যুবরণকারীদের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে তিনজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে সাতজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৬ জন ও ষাটোর্ধ্ব ২৩ জন রয়েছেন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে আটজন, চট্টগ্রাম বিভাগে আটজন, রাজশাহী বিভাগে ১৭ জন, খুলনা বিভাগে ১৪ জন, সিলেট বিভাগে ছয়জন, রংপুর বিভাগে চারজন ও ময়মনসিংহ বিভাগে তিনজন রয়েছে। এ ছাড়া সরকারি হাসপাতালে ৪৬ জন, বেসরকারি হাসপাতালে নয়জন ও বাসায় পাঁচজন মারা গেছে।

বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্যে দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া বাংলাদেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

আরও পড়ুন ::

Back to top button