টলিউড

শোকের ছায়া টলিউডে! প্রয়াত সৌমিত্র চট্টোপাধ্যায়ের সহ অভিনেত্রী স্বাতীলেখা সেনগুপ্ত

Swatilekha Sengupta Death : শোকের ছায়া টলিউডে! প্রয়াত সৌমিত্র চট্টোপাধ্যায়ের সহ অভিনেত্রী স্বাতীলেখা সেনগুপ্ত - West Bengal News 24

হৃদরোগে আক্রান্ত হয়ে এক বেসরকারি হাসপাতালে মৃত্যু হল বর্ষীয়ান অভিনেত্রী স্বাতীলেখা সেনগুপ্তর। মৃত্যু কালে তাঁর বয়স ছিল ৭১ বছর। বুধবার দুপুর দুটোয় শহরের এক বেসরকারি হাসপাতালে মারা যান তিনি। হাসপাতাল সূত্রে খবর, কিডনির সমস্যায় ভুগছিলেন তিনি। ছিল অন্যান্য বার্ধক্যজনিত সমস্যাও।

১৯৮৪ সালে সত্যজিত্‍ রায় পরিচালিত ছবি ‘ঘরে বাইরে’-র মধ্য দিয়ে বড় পর্দায় আত্মপ্রকাশ করেন অভিনেত্রী। এরপর সত্যজিতের ‘বিমলা’ হিসেবে জনপ্রিয়তা এসেছিল ভরে ভরে। সৌমিত্র চট্টোপাধ্যায়ের সহ অভিনেত্রী ছিলেন তিনি। বড় পর্দায় তাঁকে খুব একটা দেখা না গেলেও এক সময় থিয়েটারের মঞ্চ কাঁপিয়েছেন তিনি।

সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গে তাঁর জুটি বেশ মনে ধরেছিল দর্শকদের। তাই ৩১ বছর পরে প্রযোজক-পরিচালক নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের হাত ধরে বড় পর্দায় দেখা যায় তাঁদের। ‘বেলাশুরু’ ছবিতে একসঙ্গে কাজ করেছেন তাঁরা। ‘বেলাশেষে’ ছবিতে তাঁর ও সৌমিত্র চট্টোপাধ্যায়ের সম্পর্কের রসায়ন মন কেড়েছিল দর্শকদের। সৌমিত্র-র সঙ্গে একত্রে ‘বেলাশুরু’র কাজও করেছিলেন। কিন্তু ছবি মুক্তির আগেই না ফেরার দেশে চলে গেলেন দুই তারকা।

গত বছর নভেম্বর মাসে মৃত্যু হয় সৌমিত্র চট্টোপাধ্যায়ের। বুধবার চলে গেলেন স্বাতীলেখাও। তাঁর মৃত্যুতে শোকের ছায়া সিনেমা এবং নাট্য জগতে। শোকজ্ঞাপন করেছেন টলি তারকরা। ​

সুত্র : এই মুহুর্তে

আরও পড়ুন ::

Back to top button