রাজ্য

শীতলকুচি কাণ্ডে পুলিশ সুপারকে জিজ্ঞাসাবাদ সিআইডির

শীতলকুচি কাণ্ডে পুলিশ সুপারকে জিজ্ঞাসাবাদ সিআইডির - West Bengal News 24

শীতলকুচি কাণ্ডে কোচবিহারের তত্‍কালীন পুলিশ সুপার দেবাশিস ধরকে জিজ্ঞাসাবাদ করছে সিআইডি। সূত্রের খবর, শুক্রবার সকালে ভবানী ভবনে যান প্রাক্তন পুলিশ কর্তা। শীতলকুচিতে ভোটের দিন কেন্দ্রীয় বাহিনীর গুলিতে চার গ্রামবাসীর মৃত্যুর ঘটনায় তদন্ত করছে সিআইডি। সেই সময় কোচবিহারের পুলিশ সুপার ছিলেন দেবাশিসবাবু।

গুলি চলার ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে ভবানী ভবনে ডেকে পাঠানো হয়েছিল বলে সূত্রের খবর। এর আগে মাথাভাঙা থানার আইসি, তদন্তকারী অফিসার ও এসডিপিও-কে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। চতুর্থ দফার ভোটের দিন সাত সকালে চাঞ্চল্যকর ঘটনা ঘটেছিল কোচবিহারের শীতলকুচি বিধানসভায়। বুথ চত্ত্বরে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে প্রাণ গিয়েছিল চার জনের। তা নিয়ে তৃণমূল-বিজেপি চাপানউতোর কম হয়নি। সেই ঘটনায় তদন্ত করছে রাজ্য গোয়েন্দা সংস্থা সিআইডি।

সিআইডি সূত্রে খবর, তদন্তকারীরা ঘটনাস্থল ঘুরে একাধিক তথ্য সংগ্রহ করেছেন। তার মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ, গুলি চালানো হয়েছিল বুথের দিকে তাক করে। জানা যাচ্ছে, বুথের দরজা ভেদ করে গুলি ঢুকেছিল স্কুলের ক্লাস রুমে। ব্ল্যাক বোর্ডেও গুলির দাগ স্পষ্ট। গোটা বিষয় আরও খতিয়ে দেখতে চাইছে রাজ্যের তদন্ত এজেন্সি।

সিআরপিএফের গুলিতে চার জনের মৃত্যুর পর তোলপাড় শুরু হয়ে যায় রাজ্য রাজনীতিতে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বাংলায় ভোট প্রচারে এসে বলেছিলেন, মমতা বন্দ্যোপাধ্যায় যে ভাবে মানুষকে উস্কেছিলেন তার ফলেই এই মর্মান্তিক ঘটনা ঘটেছে। নির্বাচন কমিশনের পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে বলেছিলেন, জওয়ানদের ঘিরে ফেলে রাইফেল ছিনতাইয়ের চেষ্টা হয়েছিল। আত্মরক্ষার জন্যই গুলি চালানো হয়েছিল।

সূত্র : দ্য ওয়াল

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button