কলকাতা

প্রয়াত কিংবদন্তি অ্যাথলিট মিলখা সিংহ, ৩০ দিন কোভিডের সঙ্গে লড়াই করে শেষ নিঃশ্বাস ত্যাগ

Milkha Singh : প্রয়াত কিংবদন্তি অ্যাথলিট মিলখা সিংহ, ৩০ দিন কোভিডের সঙ্গে লড়াই করে শেষ নিঃশ্বাস ত্যাগ - West Bengal News 24

প্রয়াত হলেন মিলখা সিংহ (Milkha Singh)। কোভিডে আক্রান্ত হওয়ার পর ৩০ দিনের মাথায় শেষ নিশ্বাস ত্যাগ করলেন কিংবদন্তি এই দৌড়বিদ। বয়স হয়েছিল ৯১ বছর। তাঁর ছেলে গল্ফার জীব মিলখা সিংহ এই খবর জানিয়েছেন।

শুক্রবার রাতে পিজিআইএমইআর হাসপাতালে প্রয়াত হন তিনি। স্ত্রী নির্মল কৌর পাঁচ দিন আগে প্রয়াত হন। তিনিও কোভিডে আক্রান্ত হয়েছিলেন। ১৯৫৮ সালের কমনওয়েলথ গেমস চ্যাম্পিয়ন হয়েছিলেন ‘উড়ন্ত শিখ’ মিলখা। ১৯৬০ সালে রোম অলিম্পিকে ভারতের প্রতিনিধিত্ব করেন। সেখানে চতুর্থ হয়ে অল্পের জন্য পদক পাননি। এশিয়ান গেমসেও ৪টি সোনা আছে মিলখার। ১৯৫৯ সালে পদ্মশ্রী সম্মান দেওয়া হয় তাঁকে।

গত ২০ মে কোভিডে আক্রান্ত হন। বাড়ির এক পরিচারকের মাধ্যমে সংক্রমিত হন মিলখা এবং তাঁর স্ত্রী। চার দিন পরে ২৪ মে মোহালির হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। ৩০ মে হাসপাতাল থেকে ছাড়া পান। কিন্তু ৩ জুন শরীরে অক্সিজেনের মাত্রা কমে যাওয়ায় পিজিআইএমইআর-এর নেহরু হাসপাতালে ভর্তি করাতে হয় মিলখাকে। বৃহস্পতিবার তাঁর কোভিড পরীক্ষার ফল নেগেটিভ আসে। কোভিড আইসিইউ থেকে তাঁকে সাধারণ আইসিইউ-তে স্থনান্তরিত করা হয়। কিন্তু শেষ পর্যন্ত চিকিত্‍সকদের যাবতীয় চেষ্টা ব্যর্থ করে প্রয়াত হন তিনি।

পুত্র জীব মিলখা সিংহ ছাড়াও মিলখা রেখে গেলেন তিন মেয়ে মোনা সিংহ, আলিজা গ্রোভার এবং সোনিয়া সানওয়ালকাকে।

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button