রাজ্য

আগামী রবিবার পর্যন্ত দেখা মিলছে না সূর্যের, দাপিয়ে ব্যাটিং করবে বৃষ্টি, বেশ কিছু জেলায় জারি কমলা সতর্কতা

আগামী রবিবার পর্যন্ত দেখা মিলছে না সূর্যের, দাপিয়ে ব্যাটিং করবে বৃষ্টি, বেশ কিছু জেলায় জারি কমলা সতর্কতা - West Bengal News 24

ভোরবেলা কালো মেঘের ঘনঘটার পর ঝেঁপে বৃষ্টি। প্রবল বৃষ্টিতে (Heavy Rainfall) ভাসল রাজ্য (West Bengal)। জলমগ্ন কলকাতা-সহ (Kolkata) একাধিক জেলা। তীব্র গরমের দাবদাহের পর এল স্বস্তির বৃষ্টি। তবে তীব্র জলের তোরে বানভাসি বেশ কিছু গ্রাম। জল থৈ থৈ কলকাতা সহ বিস্তীর্ন এলাকায়। জলমগ্ন কলকাতা সংলগ্ন জেলাগুলিও। নিরন্তর চলছে পাম্পিং স্টেশনে জল নিকাশের কাজ।

আবহাওয়া দফতর সূত্রে খবর অনুযায়ী, রবিবার পর্যন্ত চলবে ভারী বৃষ্টি। বেশ কিছু জেলায় জারি রয়েছে কমলা সতর্কতা। উত্তরপ্রদেশ ও বিহারের ওপর তৈরি হয়েছে নিম্নচাপ। আবার পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের ওপর ঘূর্ণাবর্ত। যার জেরে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

উত্তরের জেলাগুলি জলপাইগুড়ি, মালদা, কোচবিহার, দুই দিনাজপুর সহ দুই ২৪ পরগনা, মুর্শিদাবাদ, নদিয়া,পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান ও বীরভূমে হলুদ সর্তকতা জারি রয়েছে। কমলা সর্তকতা জারি হয়েছে দার্জিলিং, কালিম্পং ও আলিপুরদুয়ারে। কলকাতায় মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ সকাল সকাল এক পশলা ভারী বৃষ্টি ইতিমধ্যে হয়ে গিয়েছে।

টানা কয়েকদিন ধরে প্রবল বৃষ্টিপাতের কারণে গরমের দাপট উধাও। বেশ ঠান্ডা রয়েছে তাপমাত্রা। তবে কলকাতার জলযন্ত্রণা বড় মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে। শনিবার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ২৬ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আদ্রতা বেশি থাকলেও হাওয়ার গতিবেগ বেশি থাকার কারণে গরম অতটাও অনুভূত হবে না।

সূত্র :লেটেস্ট লি

আরও পড়ুন ::

Back to top button