রাজ্য

রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ নামল আড়াই হাজারের নিচে, একদিনে মৃত ৫৫

রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ নামল আড়াই হাজারের নিচে, একদিনে মৃত ৫৫ - West Bengal News 24

বাংলায় দৈনিক করোনা সংক্রমণ আগের চেয়ে অনেকটাই কমে এসেছে। তবে এখনও সংখ্যাটা ২ হাজারের নীচে নামছে না। রাজ্য স্বাস্থ্য দফতর শনিবার যে বুলেটিন প্রকাশ করেছে তাতে দেখা যাচ্ছে গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৪৮৬ জন। আর কোভিডকে হারিয়ে একদিনে সুস্থ হয়ে উঠেছেন ২ হাজার ১০৯ জন।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে কোভিডে মৃত্যু হয়েছে ৫৫ জনের। এই নিয়ে পশ্চিমবঙ্গে মোট আক্রান্ত কোভিড রোগীর সংখ্যা ১৪ লক্ষ ৭৯ হাজার ৫২৩। একদিনে কোভিড টেস্ট হয়েছে ৫৩ হাজার ১১৭টি। জেলাভিত্তিক সংক্রমণের দিকে চোখ রাখলে দেখা যাচ্ছে ২০০-তে নেমে এসেছে কলকাতার দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যা।

গত ২৪ ঘণ্টায় নতুন করে ২১৭ জনের শরীরে করোনা ধরা পড়েছে। মৃত্যু হয়েছে ৯ জনের। এছাড়া ৩৬৪ নতুন সংক্রমণ নিয়ে এদিও তালিকার শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগনা। একদিনে এই জেলায় কোভিডের বলি হয়েছেন ১০ জন। কলকাতা ছাড়া পূর্ব মেদিনীপুর এবং দার্জিলিংয়ের সংক্রমণ রয়েছে ২০০-র উপরে।

পাহাড়ের ছোটো জেলায় একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ২৩৬ জন। যা রীতিমতো উদ্বেগের বলেই মনে করা হচ্ছে। পূর্ব মেদিনীপুরে একদিনে আক্রান্তের সংখ্যা ২৪৯। গত ২৪ ঘণ্টায় একজনও করোনায় মারা যাননি রাজ্যের ১০ জেলায়।

রাজ্যে কোভিডের সংক্রমণ কমে এলেও এখনই সমস্ত বিধিনিষেধ তুলে নিতে রাজি নয় সরকার। আগামী ৩০ জুন পর্যন্ত কোভিড বিধিনিষেধের মেয়াদ বাড়িয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী। সেই সঙ্গে এখনও যে সমস্ত জেলায় সংক্রমণ কমছে না সেখানে পরিস্থিতির উন্নতিতে উদ্যোগ নেওয়ার কথাও বলেছেন তিনি।

সূত্র : দ্য ওয়াল

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button