ঝাড়গ্রাম

এবার ঝাড়গ্রামে হোয়াটসঅ্যাপ নম্বরে অগ্রিম বুকিং করে মিলবে করোনা-প্রতিষেধক

স্বপ্নীল মজুমদার

Corona Vaccine Whatsapp Booking : এবার ঝাড়গ্রামে হোয়াটসঅ্যাপ নম্বরে অগ্রিম বুকিং করে মিলবে করোনা-প্রতিষেধক - West Bengal News 24

ঝাড়গ্রাম: করোনা প্রতিষেধক কেন্দ্রে ভিড় এড়াতে এবার ঝাড়গ্রাম জেলার ৪৫ ঊর্ধ্ব বাসিন্দারাও প্রতিষেধক পাওয়ার জন্য হোয়াটসঅ্যাপ নম্বরে অগ্রিম নাম নথিভুক্ত করতে পারবেন। রবিবার পরীক্ষামূলক ভাবে হোয়াটসঅ্যাপে প্রতিষেধকের অগ্রিম বুকিং শুরু হচ্ছে।

কেবল রবিবার হোয়াটসঅ্যাপে ওই বুকিং করা যাবে। জেলাশাসক জয়সি দাশগুপ্ত জানান, কেবল রবিবার অগ্রিম বুকিংয়ের ভিত্তিতে সোম থেকে শনিবার প্রতিদিন শহরের একশো জন এবং ব্লক-ভিত্তিক ৭০ জন করে প্রতিষেধক পাবেন।

রাজ্য সরকারের এই পরিষেবা পাওয়ার জন্য ৮৩৩৫৯৯৯০০০ নম্বরে ‘হাই’ মেসেজ পাঠিয়ে জবাব পাওয়ার পরে ঝাড়গ্রাম জেলার কোড ‘২২’ টাইপ করতে হবে।

এরপর প্রথমবার প্রতিষেধক পাওয়ার জন্য নিজের জন্মসাল, আধার কার্ড অথবা ভোটার কার্ডের নম্বর দিয়ে নাম নথিভুক্ত করতে হবে। যাঁরা প্রতিষেধকের দ্বিতীয় ডোজ় নিতে চান তাঁরা প্রথম ডোজ় নেওয়ার তারিখ ও মাস টাইপ করে নাম নথিভুক্ত করতে পারবেন।

হোয়াটসঅ্যাপ করতে সমস্যা হলে নিকটবর্তী বাংলা সহায়তা কেন্দ্রে গিয়ে বিনামূল্যে সহযোগিতা মিলবে। যাঁদের ফোন বা হোয়াটসঅ্যাপ নেই তাঁরা আশা কর্মী বা স্বাস্থ্য দফতরের সঙ্গে যোগাযোগ করে এই পরিষেবার সুযোগ নিতে পারবেন।

আরও পড়ুন ::

Back to top button